Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / গাজীপুরে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা, জানা গেল এই পর্যন্ত প্রয়াতের সংখ্যা

গাজীপুরে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা, জানা গেল এই পর্যন্ত প্রয়াতের সংখ্যা

গাজীপুরের ভাওয়াল স্টেশনের কাছে জয়দেবপুর-ময়মনসিংহ রেলপথে মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেন লাইনচ্যুত হয়েছে। এ ঘটনায় এক যাত্রী নিহত ও অন্তত ১০ জন আহত হয়েছেন। মঙ্গলবার বিকেল সাড়ে ৪টার দিকে এ ঘটনা ঘটে। এরপর থেকে ঢাকা-ময়মনসিংহ রেল যোগাযোগ বন্ধ রয়েছে।

নিহত আসলাম হোসেন (৩৫) ময়মনসিংহের গফরগাঁও উপজেলার রাওহা গ্রামের।

গাজীপুরের জেলা প্রশাসক আবুল ফতে মুহাম্মদ সফিকুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। ঘটনাস্থল পরিদর্শন করে তিনি বলেন, দুর্বৃত্তরা নাশকতার জন্য রেললাইনের একটি অংশ কেটে দিয়েছে। ট্রেনটি ওই স্থানে পৌঁছালে ইঞ্জিন ও চারটি বগি লাইনচ্যুত হয়।

স্থানীয় বাসিন্দা ও রেলওয়ে কর্মকর্তারা জানান, যাত্রীবাহী মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনটি নেত্রকোনার মোহনগঞ্জ থেকে ঢাকার কমলাপুর যাচ্ছিল। গাজীপুরের রাজেন্দ্রপুর ও ভাওয়াল রেলওয়ে স্টেশনের মধ্যে গতরাতে বাঁখারিয়া এলাকায় রেললাইনের একটি অংশ কেটে ফেলেছে দুর্বৃত্তরা।

গতকাল বিকেল সাড়ে ৪টার দিকে মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনটি রাজেন্দ্রপুর স্টেশন অতিক্রম করে ভাওয়াল রেলওয়ে স্টেশনে পৌঁছার আগেই লাইনচ্যুত হয়। ঘটনাস্থলেই এক যাত্রীর মৃত্যু হয়। স্থানীয়রা আহত অন্তত ১০ জনকে উদ্ধার করে নিকটস্থ ক্লিনিকে নিয়ে যান।

দুর্ঘটনার পর থেকে ঢাকা-ময়মনসিংহ রেল যোগাযোগ বন্ধ রয়েছে।

জয়দেবপুর রেলওয়ে স্টেশন মাস্টার হানিফ আলী জানান, দুর্বৃত্তরা নাশকতার জন্য রেললাইনের কিছু অংশ কেটে ফেলেছে। ঢাকা-ময়মনসিংহ রেল যোগাযোগ বন্ধ রয়েছে। ঢাকা থেকে উদ্ধারকারী ট্রেন এসে উদ্ধার করবে।

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *