Friday , September 20 2024
Breaking News
Home / Exclusive / “গণতান্ত্রিক সরকার উন্নয়ন করছে বলা হচ্ছে, কিন্তু এটা ডিজইনফরমেশন”

“গণতান্ত্রিক সরকার উন্নয়ন করছে বলা হচ্ছে, কিন্তু এটা ডিজইনফরমেশন”

বাংলাদেশে গণতন্ত্র আছে বা বাংলাদেশ একটি গণতান্ত্রিক দেশ বলাটা ডিজইনফরমেশন (ভুল তথ্য)। বলা হয় গণতান্ত্রিক সরকার উন্নয়ন করছে, কিন্তু এটি ডিজইনফরমেশন (মিথ্যা তথ্য)। কারণ এই সরকার সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে, জনগণের ভোটের মাধ্যমে নির্বাচিত হয়নি। কোনো অন্তর্ভুক্তিমূলক নির্বাচন হয়নি।

সেন্টার ফর গভর্ন্যান্স স্টাডিজ আয়োজিত ‘বে অফ বেঙ্গল কনভারসেশন’ এর প্রথম দিনে ‘স্কেপটিসিজম এন্ড কন্সপায়ারেসি: দ্য ডেঞ্জারস অফ মিসইনফরমেশন-এন্ড ডিজইনফরমেশন’ শীর্ষক প্লেনারি সেশনে নিউ এজ পত্রিকার সম্পাদক নূরুল কবীর এমন মন্তব্য করেছেন। শনিবার (৭ অক্টোবর) দুপুরে রাজধানীর একটি হোটেলে তিনি বলেন, ইরাকে আক্রমণ করা হয়েছিল এটা বলে যে তাদের কাছে গণবিধ্বংসী অ”স্ত্র রয়েছে এবং এর ফলে বহু মানুষ হতাহত হওয়া সাম্প্রতিক সময়ে ডিজইনফরমেশন এর নিকৃষ্টতম উদাহরণগুলোর একটি।

আর্টিকেল নাইনটিন-এর দক্ষিণ এশীয় অঞ্চলের সাবেক পরিচালক ফারুক ফয়সালের সঞ্চালনায় এতে আরও বক্তব্য রাখেন নেপালের পলিসি এন্টারপ্রাইজ ইংক এর পরিচালক অনুরাগ আচার্য, চীনের ফুদান ইউনিভার্সিটির সেন্টার ফর আমেরিকান স্টাডিজ বিভাগের প্রফেসর সুয়েহং সাই, জার্মানির জেনিথ ম্যাগাজিনের সম্পাদক লিও উইগার, কমনওয়েলথ জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি পারভীন এফ চৌধুরী।

About bisso Jit

Check Also

চুলের মুঠি ধরে নারী চিকিৎসককে রোগীর মারধর (ভিডিও সহ)

ভারতের পশ্চিমবঙ্গের আরজি কর হাসপাতালের এক নারী চিকিৎসককে হত্যা ও ধর্ষণের ঘটনায় দেশজুড়ে তোলপাড় চলছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *