Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / খুলনায় সমাবেশ, এবার বিএনপির বিরুদ্ধে গুরুতর অভিযোগ তুললেন চুন্নু

খুলনায় সমাবেশ, এবার বিএনপির বিরুদ্ধে গুরুতর অভিযোগ তুললেন চুন্নু

খুলনায় বিএনপির গণসমাবেশকে ঘিরে নানা ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেছে। বিএনপি দাবি করছে, তাদের নেতাকর্মীদের জনসভাস্থলে আসতে বাধাগ্রস্থ করা হয়েছে এবং সেইসাথে হাম”লা এবং মারধরের ঘটনা ঘটেছে। বিএনপি নেতাকর্মীদের এই ধরনের হাম”লার বিষয়টির প্রসঙ্গ টেনে এবার বিএনপি’র বিরুদ্ধে অভিযোগ তুলেছেন জাতীয় পার্টির সাধারণ সম্পাদক মুজিবুল হক চুন্নু।

তিনি বলেন, ১৯৯১ থেকে ১৯৯৬ সাল পর্যন্ত যখনই জাতীয় পার্টি রাজপথে নেমেছে তখনই বিএনপি হামলার শিকার হয়েছে।

শনিবার (২২ অক্টোবর) দুপুরে জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী কার্যালয় মিলনায়তনে জাতীয় পার্টি মহানগর উত্তর সম্মেলনের প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মুজিবুল হক চুন্নু বলেন, বিএনপি অভিযোগ করছে সরকার সমর্থক ও পুলিশ সমাবেশে হা”মলা করছে। তবে ১৯৯১ থেকে ১৯৯৬ সাল পর্যন্ত যখনই জাতীয় পার্টি রাজপথে এসেছে, বিএনপির ড্বারা আমাদের নেতাকর্মীরা আক্রমনের শিকার হয়েছে। এ সময় বিএনপির হাম”লার কারণে জাতীয় পার্টি কোনো রাজনৈতিক কর্মসূচি পালন করতে পারেনি। এখন সেই ধারাবাহিকতা চলছে।

তিনি বলেন, জাতীয় পার্টি জনগণের রাজনৈতিক অধিকারে বিশ্বাস করে। দেশের সব ক্ষমতা এখন একজনের হাতে। দেশে ক্ষমতার ভারসাম্য নেই। অতিরিক্ত ক্ষমতা মানুষকে অন্ধ করে, দেশে দুর্নীতি বাড়ে। এ অবস্থা থেকে দেশের মানুষকে মুক্ত করাই জাতীয় পার্টির রাজনীতি। আমরা আনুপাতিক হারে নির্বাচন চাই। এভাবে নির্বাচন হলে ভোটে কারচুপি হবে না, জনগণের ভোটাধিকার নিশ্চিত হবে।

জাতীয় পার্টির চেয়ারম্যানের উপদেষ্টা আমানত হোসেন আমানত, প্রেসিডিয়াম সদস্য মীর আবদুস সবুর আসুদ মাহাবুবুর রহমান লিপটন, যুগ্ম মহাসচিব সামছুল হক, ভাইস চেয়ারম্যান ও ঢাকা মহানগর উত্তরের সদস্য সচিব জাহাঙ্গীর আলম পাঠান, আমির হোসেন ভূঁইয়া, সৈয়দ মঞ্জুর হোসেন মঞ্জু, সাংগঠনিক সম্পাদক উদ্দিন সরকার প্রমুখ।

মুজিবুল হক চুন্নু আরো উল্লেখ করে বলেন, বিএনপি একসময় বাসে আ”গুন ধ”রিয়ে দিয়ে সাধারণ যাত্রীদের পুড়িয়ে মে’/রেছে। এটা কখনও বাঙালি জাতি ভুলবে না।আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এসে একাগ্রভাবে দুর্নীতি করে চলেছে। এটা কোন ধরনের গণতান্ত্রিক দেশের সরকারের নীতি হতে পারে না। অবিলম্বে সুষ্ঠু নির্বাচন দিয়ে একটি গণতন্ত্র প্রতিষ্ঠা করা সরকারের উচিত, বলে তিনি মন্তব্য করেন।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *