Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / খুলনায় বিএনপির গনসমাবেশ বাঁধাগ্রস্ত করতে খুলনা বিএনপি সাধারণ সম্পাদকের ভয়ই সত্যিই হলো

খুলনায় বিএনপির গনসমাবেশ বাঁধাগ্রস্ত করতে খুলনা বিএনপি সাধারণ সম্পাদকের ভয়ই সত্যিই হলো

দেশজুড়ে বৃহত্তর আন্দোলন গড়ে তুলতে বিএনপি গণসমাবেশ শুরু করেছে ইতিমধ্যে চট্টগ্রামে এবং ময়মনসিংহে বিএনপির সমাবেশে বিপুল সংখ্যক নেতাকর্মীদের উপস্থিতি লক্ষ্য করা গেছে। বিএনপিকে সুসংগঠিত করতে এবং জনসংযোগ বৃদ্ধি করতে বিভিন্ন জেলায় সমাবেশের ডাক দিয়েছে বিএনপি এরই ধারাবাহিকতায় এবার বিএনপি’র খুলনায় সমাবেশের আয়োজন করেছে।

খুলনায় বিএনপির বিভাগীয় গণসমাবেশকে সামনে রেখে দুই দিন আন্তঃজেলা বাস চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে। মঙ্গলবার রাতে খুলনা জেলা বাস-মিনিবাস মালিক সমিতি ও খুলনা মোটর শ্রমিক ইউনিয়ন যৌথভাবে এ সিদ্ধান্ত নেয়।

খুলনা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাকির হোসেন বিপ্লব জানান, ২১ ও ২২ অক্টোবর খুলনা থেকে সব ধরনের বাস চলাচল বন্ধ রয়েছে। এ সিদ্ধান্ত নিয়েছে বাস মালিক সমিতি। শ্রমিক ইউনিয়ন এর সঙ্গে একাত্মতা প্রকাশ করেছে।

আগামী ২২ অক্টোবর খুলনায় বিভাগীয় গণসমাবেশের আয়োজন করেছে বিএনপি। ওইদিন দুপুরে নগরীর সোনালী ব্যাংক চত্বরে এই জনসভা অনুষ্ঠিত হবে।

খুলনা জেলা বিএনপির সাধারণ সম্পাদক মনিরুল হাসান বাপ্পী জানান, সমাবেশে নেতাকর্মীদের আসা ঠেকাতে খুলনা বিভাগের ৯টি জেলা ও বিভিন্ন উপজেলা থেকে বাস চলাচল বন্ধের পরিকল্পনা করা হয়েছে। তারা আগে থেকেই এই ভয় পেয়েছিলেন। সে অনুযায়ী প্রস্তুতিও নিয়েছেন তারা। নেতাকর্মীদের যেভাবেই হোক সমাবেশে তাড়াতাড়ি আসতে বলা হয়েছে। নেতাকর্মীরা আগে এসে খুলনা নগরীর আবাসিক হোটেল ও আত্মীয়-স্বজনের বাড়িতে অবস্থান করবেন।

প্রসঙ্গত, খুলনা থেকে দেশের ১৮টি রুটে প্রতিদিন গড়ে ১২০০ বাস চলাচল করে।

প্রসঙ্গত, খুলনা থেকে দেশের বিভিন্ন অঞ্চলে সড়ক ও মহাসড়ক দিয়ে গড়ে দৈনিক ১২০০ এর মতো বাস চলাচল করে। তবে বিএনপির সমাবেশের আয়োজনের দিন বাসগুলো বন্ধ রাখা হবে এমনটাই জানিয়েছেন বিএনপি’র খুলনা জেলার সাধারণ সম্পাদক। এদিকে নেতাদের দাবি তারা এর বিকল্প ব্যবস্থা গ্রহণ করছেন এবং সমাবেশকে সফল করতে সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *