Friday , September 20 2024
Breaking News
Home / Entertainment / খুব কষ্ট লাগছিল, ৯ মাস পার হয়ে গেছে, আমার মধ্যে যন্ত্রণা কাজ করছিল : ইলিয়াস কাঞ্চন

খুব কষ্ট লাগছিল, ৯ মাস পার হয়ে গেছে, আমার মধ্যে যন্ত্রণা কাজ করছিল : ইলিয়াস কাঞ্চন

বিগত অনেকদিন ধরেই ঢাকাই সিনেমার অন্যতম আলোচিত অভিনেতা জায়েদ খানের সঙ্গে দ্বন্দ্ব চলছে চিত্রনায়িকা নিপুণের। আর এ দ্বন্দ্বের অন্যতম কারণ ‘পদ’। জানা যায়, চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদকের পদ নিয়ে দীর্ঘদিন ধরেই লড়াই করে যাচ্ছেন দুজনেই। এমনকি শেষ পর্যন্ত আদালতের শরণাপন্নও হতে হয়েছে তাদের।

এমনকি পদ নিয়ে জায়েদ ও নিপুণের মধ্যে আইনি লড়াই চলছে। আদালতের রায়ে নিপুণ আক্তার এখন শিল্পী সমিতির সাধারণ সম্পাদক। জায়েদ খানের প্যানেলের বিজয়ীরা গত নয় মাসে অ্যাসোসিয়েশনের মিটিংয়ে অংশ নেননি। তবে রোববার (২৮ নভেম্বর) অনুষ্ঠিত বৈঠকে জায়েদ খানের প্যানেলের প্রায় সবাই অংশ নেন। কাঞ্চন-বুদ্ধিমান প্যানেলের বিজয়ীরা এটি নিয়ে বেশ উচ্ছ্বসিত।

ইলিয়াস কাঞ্চন অনুভূতি প্রকাশ করতে গিয়ে বলেন, ‘আমি এটাই চেয়েছিলাম। আপনারা সবাই (সহকর্মীদের কাছে) জানেন যে আমি দায়িত্ব নিয়ে কিছু করতে চাই। কিন্তু আমি যদি কিছু করতে না পারি, আমি কখনই সেই দায়িত্ব নেব না। আমি অনেক কষ্ট পাচ্ছিলাম, ৯ মাস কেটে গেছে, যতটা করার কথা ছিল ততটা করতে পারিনি। আমার মধ্যে যন্ত্রণা কাজ করছিল। আবার একটা ক্ষোভ কাজ করছিল। আজ আমার কষ্ট অনেক কমে গেছে।

পুরো বৈঠকে ডিপজলের মুখে হাসি থাকলেও বেশি কথা বলেননি। বক্তব্যের সময় ইলিয়াস কাঞ্চনকেও হাসতে দেখা যায়। তিনি কি ইলিয়াস কাঞ্চন-নিপুনের সঙ্গে কাজ করবেন? তবে তিনি তার বক্তব্যে সেই আভাস দিয়েছেন। ডিপজল সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, ‘ইনশাআল্লাহ, ভালো লাগছে। আমরা সবাই একসঙ্গে কাজ করব। আমি খুশি ভালো লাগছে।’ এ সময় অভিনেতা মামনুন ইমন ডিপজলকে ভি প্রতীক (বিজয়) দেখিয়ে শুভকামনা জানান। তারপর ডিপজল ভি সাইন দেখান।

মিশা-জায়েদ প্যানেল থেকে নির্বাচিত সহ-সভাপতি ডিপজলের নেতৃত্বে কার্যনির্বাহী পরিষদের সদস্য আলী রাজ, মৌসুমী, অঞ্জনা, নাদের খান এবং আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক জয় চৌধুরী উপস্থিত ছিলেন। শপথ নেন আলী রাজ ও মৌসুমী। সুচরিতা ও রুবেল ঢাকার বাইরে থাকায় উপস্থিত হতে পারেননি।

কিন্তু জায়েদ এখনো হাল ছাড়তে রাজি নন। একজন দক্ষ সাধারণ সম্পাদকের দায়িত্ব নেওয়ার পর জায়েদ খানের অবস্থান ফিরে পাওয়ার আর কোনো উপায় আছে কি? এমন প্রশ্নের জবাবে জায়েদ বলেন, “হাইকোর্টের আগের আদেশ স্থগিত (স্থগিত) করা হয়েছে। তাদের (দক্ষ) আইনজীবীর করা আপিল হাইকোর্টে গৃহীত হয়েছে। এখন আবার সেই আপিলের শুনানি হবে। চূড়ান্ত রায় হয়েছে, মামলা ডিসমিস, বিষয়টি এমন না। এখনও সুযোগ আছে। হাইকোর্ট পূর্ণাঙ্গ রায় দেয়নি। এখন আপিল করার সুযোগ আছে। আমি সত্যের পক্ষে লড়াই করছি। আমার চূড়ান্ত শুনানির মাধ্যমে চূড়ান্ত বিজয় আসবে।আমি বিশ্বাস করি।

২০০৬ সালে ‘রত্নগর্ভা মা’ সিনেমায় অভিনয়ের মধ্যদিয়ে বড় পর্দায় প্রথমবারের মতো পা রাখেন চিত্রনায়িকা নিপুন আক্তার। এরপর একে একে উপহার দিয়েছেন একাধিন ব্যবসায় সফল সিনেমা।

About Rasel Khalifa

Check Also

অবশেষে তারেক রহমানের সঙ্গে মৌসুমীর সেই আলোচিত ছবি নিয়ে মুখ খুললেন ওমর সানী

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের সঙ্গে ঢাকাই চলচ্চিত্রের আলোচিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *