Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / খুদে হাফেজ তাকরিমকে নিয়ে সামাজিক মাধ্যমে ক্রীড়া প্রতিমন্ত্রীর স্ট্যাটাস

খুদে হাফেজ তাকরিমকে নিয়ে সামাজিক মাধ্যমে ক্রীড়া প্রতিমন্ত্রীর স্ট্যাটাস

মাত্র ১৩ বছর বয়সে হাফেজ সালেহ আহমাদ তাকরিম সৌদি আরবের অন্যতম পবিত্র নগরী মক্কায় বিশাল আয়োজনের মাধ্যমে অনুষ্ঠিত আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় অংশ গ্রহণ করেন এবং বাংলাদেশের জন্য বয়ে আনে সম্মাননা। যার কারনে প্রশংসায় ভাসছেন এই খুদে কোরানে হাফেজ। মক্কায় অনুষ্ঠিত ৪২ তম বাদশাহ আব্দুল আজিজ আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় অংশ নিয়েছিল ১৫৩ জন প্রতিযোগী এবং এরা এসেছিলেন ১১১ টি দেশ থেকে কিন্তু নামকরা প্রতিযোগীদের পরাজিত করে তৃতীয় স্থান নিয়ে নেন ছোট্ট হাফেজ তাকরিম।

স্থানীয় সময় বুধবার (২১ সেপ্টেম্বর) রাতে মক্কার পবিত্র হারাম শরীফে আয়োজিত এক বর্ণাঢ্য অনুষ্ঠানে চূড়ান্ত বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। সেই প্রতিযোগিতায় তৃতীয় স্থান অর্জন করেন তাকরিম। এ সময় তাকে এক লাখ রিয়াল (প্রায় ২.৭ লাখ টাকা) এবং সম্মানসূচক ক্রেস্ট দেওয়া হয়।

এ খবর শোনার পর বিশ্বচ্যাম্পিয়ন তাকরিমকে শুভেচ্ছা জানান ধর্ম প্রতিমন্ত্রী। ফরিদুল হক খান, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, জাতীয় দলের ক্রিকেটার মুশফিকুর রহিমসহ ধর্মপ্রাণ মুসল্লিরা।

শুক্রবার (২৩শে সেপ্টেম্বর) ক্রীড়া প্রতিমন্ত্রী তার ফে”সবুক পেজে এমন একটি কৃতিত্বের জন্য হাফেজ সালেহ আহমদ তাকরিমকে ধন্যবাদ জানিয়ে একটি স্ট্যাটাস দেন।

প্রতিমন্ত্রী লিখেছেন, পবিত্র মক্কায় অনুষ্ঠিত আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় ১১১টি দেশের ১৫৩ জন পরীক্ষার্থীর মধ্যে তৃতীয় স্থান অর্জন করেছেন বাংলাদেশের হাফেজ সালেহ আহমদ তাকরিম, আলহামদুলিল্লাহ। পুরস্কার হিসেবে পেয়েছেন সাড়ে সাত লাখ টাকা।

এর আগে হাফেজ সালেহ আহমদ তাকরিম লিবিয়ায় আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় ৭ম স্থান অধিকার করেন। এই বৈশ্বিক প্রতিযোগিতায় ৭তম স্থান অর্জনের পাশাপাশি তিনি সর্বকনিষ্ঠ প্রতিযোগী হিসেবে বিশেষ সম্মাননাও অর্জন করেন।

২২শে মে, তিনি বাংলাদেশের তত্ত্বাবধানে অনুষ্ঠিত বাছাই পরীক্ষায় প্রথম স্থান অর্জনের পর লিবিয়ার বন্দর নগরী বেনগাজিতে অনুষ্ঠিত ১০তম আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় বাংলাদেশের একমাত্র প্রতিনিধি হিসেবে নির্বাচিত হন।

তাছাড়া, তাকরিম তেহরানের আন্দিশাহ (আল-ফিকির) অডিটোরিয়ামে অনুষ্ঠিত ৩৮তম আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় বিশ্বে ১ম স্থান অর্জন করে এবং বাংলাদেশের লাল ও সবুজ পতাকা বিশ্ব দরবারে তুলে ধরে।

উল্লেখ্য, আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় অংশ নেওয়া এই খুদে হাফেজ সালেহ আহমদ তাকরিমের বাড়ি টাঙ্গাইল জেলার নাগপুর উপজেলাধীন ভাদ্র নামক গ্রামে। তাকরিমের বাবাও একজন হাফেজ, তার নাম আব্দুর রহমান, যিনি পেশায় একজন মাদ্রাসা শিক্ষক। ছেলের জন্য তাকরিমের মা গর্বিত, তিনি পেশায় একজন গৃহিনী।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *