Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / খালেদা প্রসঙ্গে তারেক রহমানকে বিশেষ পরামর্শ দিলেন ডা. জাফরুল্লাহ

খালেদা প্রসঙ্গে তারেক রহমানকে বিশেষ পরামর্শ দিলেন ডা. জাফরুল্লাহ

হঠাৎ করেই শারীরিক ভাবে গুরুত্বর অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বাংলাদেশের ৩ বারের সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদ জিয়া। তার উন্নত চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার অনুমতির জন্য সরকারের কাছে দবাই জানিয়েছে বিএনপি দল এবং বেগম জিয়ার পরিবার। অবশ্যে এই বিষয়ে সরকার কোন অনুমতি দেয়নি। তবে এবার বেগম জিয়ার চিকিৎসার জন্য তারেক রহমানকে বিশেষ পরামর্শ দিলেন ডা. জাফরুল্লাহ।

রাজধানীর এভারকেয়ার হাসপাতালের সিসিইউতে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা ‘অত্যন্ত ক্রিটিক্যাল’ বলে জানিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। এই অবস্থায় লন্ডনে থাকা খালেদা জিয়ার বড় ছেলে তারেক রহমানকে দেশের সব রাজনৈতিক দল ও বুদ্ধিজীবীকে ফোন করে তার মায়ের জীবন বাঁচানোর আহ্বান জানাতে পরামর্শ দিয়েছেন তিনি। শুক্রবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে গণফোরামের একাংশের কাউন্সিলে অংশ নিয়ে জাফরুল্লাহ চৌধুরী এসব কথা বলেন।

বিএনপিপন্থী এই বুদ্ধিজীবী বলেন, ‘বেগম খালেদা জিয়া ক্রিটিক্যাল অবস্থায় আছেন। খুবই খারাপ অবস্থা। কখন কী হয়ে যায় বলা যায় না। তাই তারেক রহমানের উচিত হবে প্রত্যেক দল ও বুদ্ধিজীবীকে নিজে ফোন দিয়ে বেগম জিয়ার জীবন বাঁচানোর আহ্বান জানানো।’ আবারও জাতীয় সরকার প্রসঙ্গ তুলে উপস্থিত রাজনীতিবিদদের উদ্দেশে তিনি বলেন, ‘সবাই মিলে জাতীয় সরকার করেন। সেই জাতীয় সরকারকে জনগণের ভোটে বিজয়ী করেন।’ শিক্ষার্থীদের গণপরিবহনে হাফ ভাড়ার বিষয়ে তিনি বলেন, ‘ছাত্রদের হাফ ভাড়া সারা বিশ্বে। অনেক দেশে ছাত্রদের জন্য ফ্রি। এদেশে কেন পাবে না?’

বেগম জিয়া গুরুত্ব অসুস্থ হয়ে পড়লে তাকে দেখতে অনেকেই গিয়েছে হাসপাতালে। ডা. জাফরুল্লাহ চৌধুরী ও তাকে দেখতে গিয়ে ছিলেন। এবং তাকে দেখে এসে জানালেন তার সর্বশেষ শারীরিক অবস্থা। বেগম জিয়া হঠাৎ করেই গুরুত্বর অসুস্থ হয়ে পড়লে তার শারীরিক অবস্থা নিয়ে দেশ জুড়ে নানা গুঞ্জনেরও সৃষ্টি হয়েছে। তবে এই বিষয়ে তার পরিবার সঠিক বার্তা দিয়ে সকলকেই গুঞ্জনে কান না দেওয়ার আহ্বান জানিয়েছে।

About

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *