Thursday , September 19 2024
Breaking News
Home / Countrywide / খালেদা জিয়ার সম্পর্কে গোপন বিষয় প্রকাশ্যে আনলেন আমির হোসেন আমু

খালেদা জিয়ার সম্পর্কে গোপন বিষয় প্রকাশ্যে আনলেন আমির হোসেন আমু

আমির হোসেন আমু ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় সাবেক শিল্পমন্ত্রী। তিনি বাংলাদেশের বর্তমান ক্ষমতাসীন দল আওয়ামী লীগের একজন প্রবীণ রাজনীতিবীদ। শিল্পমন্ত্রীর পদে অধিষ্ঠিত হবার পর তিনি সততা ও নিষ্ঠার সহিত তার দায়িত্ব পালন করেছিলেন। সম্প্রতি আমির হোসেন আমু তার এক বক্তব্যে বলেছেন খালেদার আমলে বিকৃত ইতিহাস রেডিও টেলিভিশনে প্রচার করা হয়েছে।

আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য ও ১৪ দলের সমন্বয়ক আমির হোসেন আমু বলেন, খালেদা জিয়ার শাসনামলে ১০ বছর মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস নতুন প্রজন্মকে জানতে দেওয়া হয়নি। রেডিও-টেলিভিশনের মাধ্যমে বিকৃত ইতিহাস প্রচার করা হয়েছে। এদেশের সকল অর্জন বিসর্জন দিয়েছে।

রোববার (১৪ আগস্ট) রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) আয়োজিত জাতীয় শোক দিবস উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

আমির হোসেন আমু বলেন, বঙ্গবন্ধুকে হত্যার পর বিএনপি পাকিস্তানের সঙ্গে কনফেডারেশন করার চেষ্টা করেছিল। তারা যে চারটি জাতীয় নীতিকে নির্বাসনে পাঠিয়েছে, সেগুলো পুনঃপ্রতিষ্ঠিত হয়েছে। দুই জায়গায় কিছু অসঙ্গতি, অপূর্ণতা আছে, তা অস্বীকার করা যায় না। আমাদের এই অপূর্ণতার কারণ বুঝতে হবে।

জাসদের সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, ১৫ আগস্ট বঙ্গবন্ধুর হত্যাকাণ্ড জাতির ইতিহাসে সবচেয়ে বড় ট্র্যাজেডি। বঙ্গবন্ধুর হত্যাকাণ্ড ছিল একটি সুপরিকল্পিত রাজনৈতিক হত্যাকাণ্ড। ঘাতকরা শুধু বঙ্গবন্ধুকে শারীরিকভাবে হত্যা করেনি, খুনিরা বাংলাদেশ রাষ্ট্রের আত্মাকে হত্যা করে বাংলাদেশ রাষ্ট্রের দেহে পাকিস্তানি আত্মা প্রতিস্থাপন করতে চেয়েছিল। তাই হত্যাকারীরা সংবিধান থেকে চারটি মূলনীতি মুছে দিয়েছে। কুখ্যাত দ্বি-জাতি, ধর্মীয় সাম্প্রদায়িকতা ইতিহাসের গর্ত থেকে উঠে রাষ্ট্র ও সমাজে সাম্প্রদায়িকতার বিষবাষ্প ছড়ায়।

আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক কমরেড দিলীপ বড়ুয়া, জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ড. শাহাদাত হোসেন, জেএএস (খাজা) আহ্বায়ক রেজাউর রশিদ খাজা, জেএএস সহ-সভাপতি মীর হোসেন আখতার, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা শফি উদ্দিন মোল্লা প্রমুখ।

প্রসঙ্গত, বেগম খালেদা জিয়া হলেন শহীদ রাষ্ট্রপতি মেজর জিয়াউর রহমানের স্ত্রী এবং বাংলাদেশের অন্যতম রাজনৈতিক দল বিএনপির চেয়ারপারসন। তিনি বেশ কয়েকবার বাংলার ক্ষমতায় এসেছিলেন। আসন্ন দ্বাদশ নির্বাচনকে কেন্দ্র করে দলটি সভা ও সমাবেশ করে যাচ্ছে।

About Shafique Hasan

Check Also

‘আমি তোমাকে ছাড়বো না, শেখ হাসিনা কাউকে ছাড়ে না’: মুখ খুললেন সোহেল তাজ

সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজ দায়িত্ব নেওয়ার পাঁচ মাস পর ২০০৯ সালে পদত্যাগ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *