Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / খালেদা জিয়ার মতে মুক্তিযুদ্ধে বেশি হলে ২ লাখ মানুষ প্রয়াত হতে পারে: হানিফ

খালেদা জিয়ার মতে মুক্তিযুদ্ধে বেশি হলে ২ লাখ মানুষ প্রয়াত হতে পারে: হানিফ

২৫ মার্চ গণহ’/ত্যার স্বীকৃতি না পাওয়ার কারণ অনুসন্ধান করলে দেখা যাবে, ৭৫-এর পর পরাজিত শক্তিরা দেশকে বিমুখ করার চেষ্টা শুরু করে। খু/নি জিয়াউর রহমান ৭১-এর জঘন্য রাজাকারদের ( Razakars ) নিয়ে সরকার ( Government ) গঠন করে প্রচার শুরু করেন যে, ৭১-এ এমন গণহ/ত্যা হয়নি। সেদিন থেকে উল্টো পথে হাঁটতে শুরু করে বাংলাদেশ। এমনকি খালেদা ( Khaleda ) জিয়াও রাজাকারদের ( Razakars ) নিয়ে সরকার ( Government ) গঠন করে মুক্তিযুদ্ধের ইতিহাসকে অপমান করেছেন, ভুলে গেছেন ৩০ লাখ শহীদের আত্মত্যাগের কথা বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের ( League ) ( Awami League ) যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ ( Mahbubul Alam Hanif ) এমপি।

আওয়ামী লীগের ( League ) ( Awami League ) যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ ( Mahbubul Alam Hanif ) বলেছেন, বিএনপির ( BNP ) ইতিহাস বিকৃতির কারণে ২৫ মার্চের গণহ’/ত্যার আন্তর্জাতিক স্বীকৃতি অর্জিত হয়নি। শুক্রবার ( Friday ) (২৫ মার্চ) বিকেলে ( afternoon ) রাজধানীতে এক স্মরণসভায় তিনি এ মন্তব্য করেন। আওয়ামী লীগ নেতা বলেন, ৭৫-এর পর পরাজিত শক্তি দেশকে বিপথগামী করার চেষ্টা শুরু করে। জিয়াউর রহমান রাজাকারদের ( Razakars ) ( Ziaur Rahman Razakars ) নিয়ে সরকার ( Government ) গঠন করে প্রচারণা শুরু করেন, ৭১ সালে এমন গণহ’/ত্যা হয়নি। মূলত সেদিন থেকেই উল্টো পথে হাঁটতে শুরু করে বাংলাদেশ।

তিনি বলেন, খালেদা ( Khaleda ) জিয়া জিয়ার পথ অনুসরণ করে রাজাকারদের ( Razakars ) নিয়ে সরকার ( Government ) গঠন করে মুক্তিযুদ্ধের ইতিহাসকে অপমান করেছেন। খালেদা ( Khaleda ) জিয়া এমনকি বৈঠকে বলেছেন, ৭১ সালের যুদ্ধে খুব বেশি মানুষ প্রয়াত হয়নি। বেশি হলে ২ লাখ মানুষ প্রয়াত হতে পারে। মাহবুবউল আলম হানিফ ( Mahbubul Alam Hanif ) বলেন, স্বাধীনতার পর বিএনপি পাকিস্তানের ( Pakistan ) বিরুদ্ধে নয়, এদেশের সাধারণ মানুষের বিরুদ্ধে লড়াই করেছে। তারা তখন রাজাকারদের ( Razakars ) গাড়িতে জাতীয় পতাকা তুলে এখন মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নের কথা বলছে।

২৫ মার্চের গণহত্যার শহীদদের স্মরণ করে তিনি বলেন, ২৫ মার্চ রাতে ( March night ) পাকিস্তানি বাহিনী বাঙালিদের ওপর নৃশংস হ”ত্যাযজ্ঞ চালায়। এরপর ২৬ মার্চ বঙ্গবন্ধু আনুষ্ঠানিকভাবে স্বাধীনতা ঘোষণা করেন। ৯ মাস যুদ্ধের পর ৩০ লাখ শহীদ ও ২ লাখ মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে আমরা স্বাধীনতা পেয়েছি। কিন্তু ২৫ মার্চ রাতে ( March night ) যে গণহ”ত্যা সংঘটিত হয়েছিল, তার আন্তর্জাতিক স্বীকৃতি আমরা এখনো পাইনি। এই জঘন্য হ”ত্যাকাণ্ডের ইতিহাস বারবার বিকৃত করা হয়েছে ৭৫-এর পর, বিকৃত হয়েছে মুক্তিযুদ্ধের ইতিহাস। ফলে এই গণহ”ত্যাকে আমরা এখনো চিনতে পারিনি।

উল্লেখ্য, মাহবুবউল আলম হানিফ ( Mahbubul Alam Hanif ) বলেন, এখন মির্জা ফখরুল ( Mirza Fakhrul ) বলেছেন, ৭১ সালে আমরা যু/দ্ধ করেছি। আমার প্রশ্ন আপনি কার বিরুদ্ধে করেছেন? ৭৫-এর পর এবং বিএনপি প্রতিষ্ঠার পর রাজাকার আলবদরকে ঐক্যবদ্ধ করে দেশের সাধারণ মানুষের বিরুদ্ধে লড়াই করেছেন। বিএনপি পাকিস্তানের ( Pakistan ) বিরুদ্ধে যু/দ্ধ করেনি, স্বাধীনতার পর তারা এদেশের সাধারণ মানুষের বিরুদ্ধে যুদ্ধ করেছে। তারা তখন রাজাকারদের ( Razakars ) গাড়িতে জাতীয় পতাকা তুলে এখন মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নের কথা বলছে।

About Syful Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *