Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / খালেদা জিয়ার বিষয় নিয়ে ৪৮ ঘণ্টার আলটিমেটাম দিল বিএনপি

খালেদা জিয়ার বিষয় নিয়ে ৪৮ ঘণ্টার আলটিমেটাম দিল বিএনপি

আগামী ৪৮ ঘণ্টার মধ্যে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্তি দিতে সরকারকে আল্টিমেটাম দিয়েছে বিএনপি। রোববার (২৪ সেপ্টেম্বর) বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আয়োজিত সমাবেশ থেকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ আল্টিমেটাম ঘোষণা করেন।

তিনি বলেন, আগামী ৪৮ ঘণ্টার মধ্যে জাতীয় নেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে। নির্ধারিত সময়ের মধ্যে দাবি বাস্তবায়ন না হলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছে দলটি।

বিএনপির এই শীর্ষ নেতা বলেন, আজ খালেদা জিয়ার কিছু হলে শুধু তার ক্ষতি নয়, বিএনপির ক্ষতি হবে, দেশের জন্য বড় ক্ষতি হবে।

দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে এ বিক্ষোভ সমাবেশের আয়োজন করে ঢাকা মহানগর বিএনপি। ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালামের সভাপতিত্বে ঢাকা দক্ষিণের ভারপ্রাপ্ত সদস্য সচিব লিটন মাহমুদ ও উত্তর সদস্য সচিব আমিনুল হক যৌথভাবে বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতাদের বক্তব্য মডারেটর করেন।

মির্জা ফখরুল বলেন, জাতীয় নেত্রী বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা ভালো নয়। আজ তার ভালো চিকিৎসা হচ্ছে না। আমি সরকারকে বলব অবিলম্বে তাকে মুক্তি দিয়ে উন্নত চিকিৎসার সুযোগ দিতে। তার কিছু হলে পুরো বাংলাদেশ অপূরণীয়ভাবে ক্ষতিগ্রস্ত হবে।

তিনি বলেন, আমরা নির্বাচন চাই, তবে তা হবে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে। কোনো প্রশ্ন ছাড়াই তত্ত্বাবধায়ক সরকারের অধীনে চারটি নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। কিন্তু আওয়ামী লীগ ২০০৮ সালে ক্ষমতায় এসে সেই ব্যবস্থা বাতিল করে। এরপর ১৪ ও ১৮ সালে কোনো ভোট হয়নি। কী হয়েছে তা দেশের মানুষ জানে। এই অবৈধ সরকার মনে করে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন হলে তারা ক্ষমতায় থাকতে পারবে না। তাই তারা তা বাতিল করেছে।

ভিসা নীতি স্বাধীন দেশের জন্য অপমানজনক বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব। এর জন্য সরকার দায়ী। শুধু যুক্তরাষ্ট্র নয়, দেশের জনগণও সরকারকে অনুমোদন দিয়েছে।

বিচারের নামে যারা অন্যায় করছে তাদের চিহ্নিত করে ফখরুল বলেন, তারা সরকারের দালাল, তাদের চিহ্নিত করুন। নিম্ন আদালত ৫ বছরের রায় দিলেও উচ্চ আদালত তা বাড়িয়ে ১০ বছর করে।

এর আগে দুপুর সাড়ে ১২টার পর থেকে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে বিএনপি, যুবদল, ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দলের নেতা-কর্মীরা মিছিল নিয়ে সমাবেশস্থলে জড়ো হতে থাকেন। তাদের হাতে খালেদা জিয়ার মুক্তির দাবি লেখা ব্যানার ও ফেস্টুন ছিল। এ সময় নেতাকর্মীদের খালেদা জিয়াসহ কারাবন্দি নেতাদের মুক্তির দাবিতে স্লোগান দিতে দেখা যায়।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *