Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / খালেদা জিয়ার বিষয়ে নতুন আবেদন গ্রহণ করা নিয়ে যা জানালেন আইনমন্ত্রী

খালেদা জিয়ার বিষয়ে নতুন আবেদন গ্রহণ করা নিয়ে যা জানালেন আইনমন্ত্রী

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার বিষয়ে আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, ফৌজদারি কার্যবিধির ৪০১ ধারা অনুযায়ী বেগম জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নিয়ে যাওয়ার জন্য তার পরিবারের করা আবেদন গ্রহণের কোনো সুযোগ নেই। আমরা এ মতামত নিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদনটি ফেরত পাঠিয়েছি।

আজ সচিবালয়ে নিজ দফতরে সাংবাদিকদের এসব কথা বলেন আইনমন্ত্রী।

তিনি বলেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে প্রাপ্ত আবেদনে তাকে স্থায়ী জামিন ও চিকিৎসার জন্য বিদেশে নেওয়ার অনুমতি চাওয়া হয়েছে। এর আগে তাকে ফৌজদারি কার্যবিধি অনুযায়ী দুটি শর্তে বাড়িতে চিকিৎসা নেওয়ার অনুমতি দেওয়া হয়েছিল। তাই আমরা আরেকটি নতুন আবেদন গ্রহণ করতে পারছি না। আমাদের এই সুযোগ নেই।

এর আগে আজ রোববার (১ অক্টোবর) বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউটে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আইনমন্ত্রী আনিসুল হক বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে বক্তব্য দিয়েছেন সেটিই আইনের কথা। আইনগতভাবে খালেদা জিয়ার বিদেশে গিয়ে চিকিৎসা করার সুযোগ নেই।

মন্ত্রী বলেন, আজ আমরা মন্ত্রণালয়ে গিয়ে ফাইল দেখে খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে পাঠানো হবে কি না সে বিষয়ে মতামত দেওয়া হবে। এরপর বিষয়টি আইন মন্ত্রণালয় খারিজ করে দেয়।

গত ২৫ সেপ্টেম্বর খালেদা জিয়ার ছোট ভাই শামীম ইস্কান্দার স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে দেখা করে বিদেশে চিকিৎসার জন্য আবেদন করেন। এরপর মতামতের জন্য আবেদনটি আইন মন্ত্রণালয়ে পাঠায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

 

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *