Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / খালেদা জিয়ার বাসায় গিয়ে শেখ হাসিনাকে যা বলার পরামর্শ দিলেন বিএনপির শীর্ষ নেতা

খালেদা জিয়ার বাসায় গিয়ে শেখ হাসিনাকে যা বলার পরামর্শ দিলেন বিএনপির শীর্ষ নেতা

দেশে আসার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সরাসরি খালেদা জিয়ার বাসায় যাওয়ার পরামর্শ দিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।

দুদু বলেন, শেখ হাসিনা গত ১৫ বছরে গণতন্ত্রের বিরুদ্ধে যে কর্মকাণ্ড করেছেন সেগুলোর দায় স্বীকার করতে হবে। তাহলে হয়তো জনরোষ থেকে রক্ষা পাবেন তিনি। যদি আমেরিকা থেকে সরাসরি খালেদা জিয়ার বাসায় যান, এতে লজ্জার কিছু নেই। বলবেন, যা হওয়ার হইছে, আসেন সব ঠিক করি।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ জাতীয়তাবাদী সংগ্রাম পরিষদ আয়োজিত ‘বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি, জাতীয় সংসদ নির্বাচন ও তত্ত্বাবধায়ক সরকারের গুরুত্বের দাবি’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দুদু বলেন, বর্তমান সরকারের সময় শেষ হয়ে এসেছে। এটা আপনার যাবার সময়. এবার আপনি (প্রধানমন্ত্রী) একতরফা নির্বাচন করতে পারবেন না। নির্বাচন করলে ফাঁদে পড়বেন।

বিএনপির এই নেতা বলেন, খালেদা জিয়াকে সাজা দিয়ে আদালত অসম্মানিত হয়েছে। আমেরিকাও ভিসা নীতির আওতায় এনেছে আদালতকে। এই সরকার শেষ পর্যায়ে চলে এসেছে। গত ১৫ বছরে তারা অনেক খারাপ কাজ করেছে। শেষ পর্যন্ত কিছু ভাল কাজ করা আপনাকে জনরোষ থেকে রক্ষা করতে পারে। জনগণের দাবির পক্ষে পরাজয় স্বীকার করা পজিটিভ। খালেদা জিয়া তা করেছিলেন ৯৬ সালে। আন্দোলনের সময় তিনি কেয়ারটেকার মেনে আইন পাশ করে পার্লামেন্ট ভেঙে পদত্যাগ করেছিলেন; যা গণতন্ত্রের ইতিহাসে এক গৌরবোজ্জ্বল দৃষ্টান্ত।

দুদু বললেন, আমাদের মনে রাখতে হবে বিপদ ঘনিয়ে আসছে। আমার ৫০ বছরের রাজনৈতিক জীবনে এমন সংকটময় সময় দেখিনি। একবার যদি আগুন লেগে যায়, মানুষ রাস্তায় নেমে পড়লে ভয়াবহ অবস্থা হবে। পুলিশ তার থানা ছেড়ে পালাবে, প্রশাসন তার ঘর ছেড়ে পালাবে। আর ক্ষমতাবানরা তাদের চেহারা পরিবর্তন করতে পারে। বাংলাদেশের রাষ্ট্রদূত আমেরিকায় অনিরাপদ বোধ করছেন বলে জানিয়েছেন। এর একমাত্র সমাধান তত্ত্বাবধায়ক সরকার। জেদ ধরে লাভ নাই, নির্বাচন আপনি করতে পারবেন না। নির্বাচন করলে আপনি ফেঁসে যাবেন।

বাংলাদেশ জাতীয়তাবাদী সংগ্রাম পরিষদের সভাপতি গোলাম সারওয়ার সরকারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান মাহমুদের সঞ্চালনায় আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের রহমতুল্লাহ, ইকবাল হোসেন, শ্যামল প্রমুখ।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *