Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / খালেদা জিয়ার প্রসঙ্গে যা বললেন মার্কিন মুখপাত্র

খালেদা জিয়ার প্রসঙ্গে যা বললেন মার্কিন মুখপাত্র

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের নিয়মিত প্রেস ব্রিফিংয়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে কারাগারে রেখে বিষ প্রয়োগ বিষয়ে প্রশ্ন করা হয়। পররাষ্ট্র দফতরের মুখপাত্র ম্যাথিউ মিলার এ বিষয়ে কোনো মন্তব্য না করে এড়িয়ে যান।

বুধবার (১৩ ডিসেম্বর) মার্কিন পররাষ্ট্র দফতরের নিয়মিত ব্রিফিংয়ে বাংলাদেশের বিষয়টি উঠে আসে। এদিন বিএনপিপন্থী বেশ কয়েকজন সাংবাদিক উদ্দেশ্যপ্রণোদিতভাবে বিভিন্ন বিষয়ে প্রশ্নের মাধ্যমে যুক্তরাষ্ট্রের মন্তব্য জানার চেষ্টা করেন। তবে বরাবরের মতোই তাদের সব প্রশ্ন এড়িয়ে বাংলাদেশে অবাধ ও সুষ্ঠু নির্বাচন প্রত্যাশা করেন মার্কিন পররাষ্ট্র দফতরের মুখপাত্র।

এ সময় দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে কারাগারে রেখে বিষপান করা হয়েছে, এমন প্রশ্ন তোলেন বিএনপিপন্থী এক সাংবাদিক। তবে সেই প্রশ্নের উত্তর দেননি ম্যাথিউ মিলার।

এছাড়া বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সাবেক সহকারী প্রেস সেক্রেটারি মুশফিকুল ফজল আনসারীর এক প্রশ্নে বাংলাদেশে অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের ওপর জোর দেন ম্যাথু মিলার।

মিলার বলেন, যুক্তরাষ্ট্র আগামী নির্বাচনে সাধারণ মানুষের ইচ্ছার প্রতিফলন দেখতে চায়। এ সময় মিলার বলেন, গুজব সৃষ্টির বিষয়ে এক প্রশ্নের জবাবে ফিনান্সিয়াল টাইমসের প্রতিবেদনে কৃত্রিম বুদ্ধিমত্তার ব্যবহার সম্পর্কে যুক্তরাষ্ট্র সচেতন।

বাংলাদেশের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা নিয়ে আরেক বিএনপিপন্থী সাংবাদিকের প্রশ্নের জবাবে ম্যাথু মিলার বলেন, এই মুহূর্তে কোনো নিষেধাজ্ঞার কোনো তথ্য নেই। কোনো নিষেধাজ্ঞা জারি করার আগে যুক্তরাষ্ট্র কোনো আগাম তথ্য দেয় না বলেও মন্তব্য করেন তিনি।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *