Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / খালেদা জিয়ার দ্বারা কী ক্ষতি করা সম্ভব, প্রশ্ন জমির উদ্দিনের

খালেদা জিয়ার দ্বারা কী ক্ষতি করা সম্ভব, প্রশ্ন জমির উদ্দিনের

বিএনপি সভানেত্রী বেগম জিয়া রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন, চিকিৎসকেরা তাকে বিদেশে পাঠিয়ে উন্নত চিকিৎসা দেওয়ার জন্য পরামর্শ দিয়েছেন। বিএনপি নেত্রীকে মুক্তি দেওয়ার মাধ্যমে বিদেশে যাওয়ার অনুমতি দিতে সরকারের নিকট আবেদন জানিয়েছে তার পরিবারের পক্ষ থেকে কিন্তু কোনো ইতিবাচক সাড়া দেইনি সরকার। ইতিমধ্যে সরকারের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে, আইনি দিক থেকে কোনো দন্ডপ্রাপ্ত আসামিকে বিদেশে পাঠানোর কোনো সুযোগ নেই। বিএনপি নেতারা বলছেন এটি ক্ষমতাসীন দল দিয়ে গঠিত সরকারের একটি কৌশল। এ বিষয়ে মুখ খুলেছেন জমির উদ্দিন সরকার।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমির উদ্দিন সরকার বলেছেন, গুরুতর অসুস্থ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ‘ক্যারিশম্যাটিক’ নেতৃত্বই সরকারের সবচেয়ে বড় ভয়।
শুক্রবার বিকেলে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) মিলনায়তনে এক অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে নিবেদন করে ‘মুক্তির পঙ্ক্তিমালা’ শীর্ষক কবিতা পাঠের আয়োজন করে মানবসেবা সংঘ।

সংগঠনটির নেতা সঞ্জয় দে রিপনের সভাপতিত্বে আরও বক্তব্য দেন- বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, সহ-প্রচার সম্পাদক আসাদুল করিম শাহীন, মৎস্যজীবী দলের সদস্য সচিব আবদুর রহিম, ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন, সিনিয়র যুগ্ম সম্পাদক আমিনুর রহমান আমিন, বিএনপি নেত্রী অ্যাডভোকেট ফারজানা শারমিন পুতুল প্রমুখ।

অনুষ্ঠানে কবিতা পাঠ করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের অধ্যাপক শেখ মনির উদ্দিন জুয়েল, নাট্যকলার সাবেক অধ্যাপক ড. সাইফুল হক, সাংবাদিক মুজতাহিদ ফারুকি, সাবেক ছাত্রনেতা আহসান উদ্দিন খান শিপন, আহমেদ সাইমুম, খালেদা ফেরদৌস, গোবিন্দ চাঁদ কুন্ডু, মারুফ হোসেন, কাজী ফখরুল ইসলাম, মিজানুর রহমান প্রমুখ।

জমির উদ্দিন সরকার বলেন, সবাই চায় খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার সুযোগ দেওয়া হোক। বিদেশে চিকিৎসার জন্য পাঠালে সরকারের অসুবিধা কোথায়? একজন সাবেক প্রধানমন্ত্রীকে চিকিৎসার জন্য বিদেশ যেতে দিলে কী এমন হয়? সরকার তো ছেড়ে দিতেই পারে। তার দ্বারা কী ক্ষতি করা সম্ভব? আশা করি, চিকিৎসার জন্য সরকার সুযোগ দেবেন।

উল্লেখ্য, বিএনপি নেত্রীর অসুস্থ থাকা এবং তার পূত্র তারেক রহমান বিদেশে অবস্থান করার জন্য বিএনপি অনেকটা নেতৃত্ব শুন্য হয়ে পড়েছে। দলটি এখন এই দুই শীর্ষ নেতা বিহীন দলের অন্য নেতাকর্মীদের দ্বারা পরিচালিত হচ্ছে। বিদেশ থেকে তারেক রহমানের নির্দেশ মোতাবেক দলটি পরিচালিত হচ্ছে। বেগম জিয়া সাজাপ্রাপ্ত এবং গুরুতর অসুস্থ হওয়ার কারনে তিনি রাজনীতি থেকে এক কথায় পুরোপুরি বাইরে রয়েছেন। তিনি দিতে পারছেন না কোনো সিদ্ধান্ত। আগামি নির্বাচনও বিএনপি অনেকটা নেতাশুন্য অবস্থায় পার করবে বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকেরা।

About

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *