Friday , September 20 2024
Breaking News
Home / National / খালেদা জিয়াকে বিদেশে যেতে না দেওয়ার সম্ভাব্য কারন জানালেন নুর

খালেদা জিয়াকে বিদেশে যেতে না দেওয়ার সম্ভাব্য কারন জানালেন নুর

গত বেশকিছু দিন ধরে রাজধাণী ঢাকার এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। তবে চিকিৎসকদের পরামর্শে যত তাড়াতাড়ি সম্ভব উন্নত চিকিৎসার জন্য তাকে দেশের বাইরে নেয়ার নিতে সরকারের আবদন করেছে বিএনপি। কিন্তু এ আবেদনে এখনও সাড়া দেয়নি সরকার। ফলে নেত্রীকে নিয়ে বেশ বিপাকে পড়েছেন বিএনপি নেতাকর্মীরা।

আর এ নিয়ে এবার গণঅধিকার পরিষদের সদস্য সচিব ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর বলেছেন, বেগম খালেদা জিয়াকে তিলে তিলে নিঃশেষ করে দিচ্ছে সরকার। একটি মিথ্যা মামলায় কারাগারে নিয়ে তাকে আজ নিঃশেষ করে দেওয়া হচ্ছে।

মঙ্গলবার (৭ ডিসেম্বর) জাতীয় প্রেস ক্লাবের তৃতীয় তলায় আবদুস সালাম হলে ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি-এনডিপি আয়োজিত ‘স্বাধীন বাংলাদেশের বিপন্ন মানবতা ও বেগম খালেদা জিয়া’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

নুরুল হক নুর বলেন, তাকে (খালেদা জিয়া) একটি মিথ্যা মামলায় কারাগারে যেতে হয়েছে। সামগ্রিক পরিবেশে মনে হচ্ছে তাকে হত্যাকাণ্ডের দিকে নিয়ে যাওয়া হচ্ছে।

ডাকসুর সাবেক এ নেতা বলেন, খালেদা জিয়া দেশের তিন তিনবারের প্রধানমন্ত্রী। তার চিকিৎসা নিয়েও সরকার নানা বাহানা করছে। স্বৈরাচারবিরোধী আন্দোলন ও গণতন্ত্র প্রতিষ্ঠায় লড়াই-সংগ্রামের জন্য তার প্রতি এক ধরনের শ্রদ্ধা ও সম্মানবোধ ছোটবেলা থেকেই তৈরি হয়েছিল।

তিনি বলেন, সরকার বেগম জিয়াকে বিদেশে চিকিৎসা নিতে দিচ্ছে না। আমার মনে হয়, তারা এমন কিছু করেছে বাইরে গেলে সেটা বের হয়ে আসতে পারে। তাই হয়তো বিদেশে যেতে দিচ্ছে না।

সরকারের সমালোচনা করে নুর আরও বলেন, এ সরকার একটি অর্বাচীন সরকার, উন্মাদের সরকার। এরা কথায় কথায় মিথ্যা বলে।

এদিকে খালেদা জিয়ার শারীরিক অবস্থার খবর জানিয়ে বিএনপি নেতাকর্মীরা দাবি করেছেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এখন নিজের হাত দিয়েও কোনো কিছু তুলে খেতে পারেন না। তার শারীরিক অবস্থা খুব একটা ভালো না। তাই মানবিক দিক বেবচনা করে তাকে যেন বিদেশে যেতে হয় বলে দাবি জানান তারা।

About

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *