Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / খালেদা জিয়াকে নিয়ে ফখরুলের বক্তব্যকে আষাঢ়ে গল্প বললেন ওবায়দুল কাদের

খালেদা জিয়াকে নিয়ে ফখরুলের বক্তব্যকে আষাঢ়ে গল্প বললেন ওবায়দুল কাদের

সম্প্রতি কয়েকদিন আগে মির্জা ফখরুল বিএনপি মহাসচিব একটি বক্তব্য দিয়ে আলোচনায় আসেন গণমাধ্যমে। সেখানে তিনি খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতি সম্পর্কে অনেক কথা বলেন সাথে সাবেক এই প্রধানমন্ত্রীকে মুক্তিযোদ্ধা বলে আখ্যায়িত করেন। যার প্রতিবাদে তীব্র সমালোচনা করে কঠোর হুঁশিয়ারি দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বিএনপি চেয়ারপারসেন বেগম খালেদা জিয়াকে নারী মুক্তিযোদ্ধা বলায় মির্জা ফখরুলকে হুঁশিয়ারি দিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শনিবার (২৫ ডিসেম্বর) এক বিবৃতিতে তিনি এ হুঁশিয়ারি দেন।

ওবায়দুল কাদের বলেন, মির্জা ফখরুল খালেদা জিয়াকে নারী মুক্তিযোদ্ধা আখ্যায়িত করে যে বক্তব্য দিয়েছেন- তা বাংলা সাহিত্যের ‘আষাঢ়ে গল্প’র মতো। মির্জা ফখরুল এমন বক্তব্য প্রকৃতপক্ষে একাত্তরের রণাঙ্গনে অংশ নেওয়া বীর নারীদের গৌরবগাঁথা এবং বীর মুক্তিযোদ্ধাদের আত্মত্যাগের প্রতি কটাক্ষ করার অপচেষ্টা। কারণ মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তিই বিএনপির শক্তির একমাত্র উৎস।

তিনি বলেন, আমরা আশা করি, বিএনপি নেতারা এ ধরনের বানোয়াট গল্প থেকে বিরত থাকবেন। তাদের বোধোদয় হওয়া উচিত যে, মহান মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতির মতো ঔদ্ধত্যপূর্ণ ও জাতিদ্রোহী মূলক কার্যকলাপে লিপ্ত থাকার কারণেই বিএনপি জনগণ দ্বারা বারবার প্রত্যাখ্যাত হয়েছে।

ওবায়দুল কাদেরের বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে নিয়ে এমন বক্তব্য সৃষ্টি করেছে তখন বিতর্কের। সরাসরি সাবেক একজন প্রধানমন্ত্রীকে নিয়ে এমন মন্তব্য স্বাভাবিকভাবেই খারাপ লাগার কথা তার অনুসারীদের কাছে। তবে এ ব্যাপারে এখনও বিএনপির কোনো কথা বলেনি। বিএনপির মহাসচিব মির্জা ফখরুলের মুখ থেকেও এর উত্তরে কোন কথা এখনো শোনা যায়নি।

About Ibrahim Hassan

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *