Thursday , September 19 2024
Breaking News
Home / National / খালেদা জিয়াকে চিকিৎসা দিতে যুক্তরাষ্ট্র থেকে আসছেন তিন বিশেষজ্ঞ চিকিৎসক

খালেদা জিয়াকে চিকিৎসা দিতে যুক্তরাষ্ট্র থেকে আসছেন তিন বিশেষজ্ঞ চিকিৎসক

বেগম খালেদা জিয়ার চিকিৎসার জন্য যুক্তরাষ্ট্রের জন হপকিন্স হাসপাতাল থেকে বুধবার (২৫ অক্টোবর) তিনজন বিশেষজ্ঞ চিকিৎসক আসছেন। স্বরাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, তাদের বাংলাদেশে আসার অনুমতি দিয়েছে সরকার।
এদিকে বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান মানবজমিনকে বলেন, বিএনপি চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়া দীর্ঘদিন ধরে অসুস্থ। বিদেশে উন্নত চিকিৎসার জন্য পরিবার ও দলের পক্ষ থেকে সরকারের কাছে বারবার অনুরোধ করা সত্ত্বেও কোনো ব্যবস্থা করা হচ্ছে না। তিনি দুই মাসেরও বেশি সময় ধরে এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। বিদেশি বিশেষজ্ঞ চিকিৎসক আনার জন্য পরিবার ও দলের পক্ষ থেকে চেষ্টা চলছে।

এদিকে, শ্বাসকষ্ট ও ফুসফুসে পানি জমে যাওয়ায় মঙ্গলবার (২৪ অক্টোবর) ভোর সাড়ে ৪টায় সাবেক প্রধানমন্ত্রীকে করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) নেওয়া হয়। দুপুরে তাকে সিসিইউ থেকে কেবিনে ফিরিয়ে নেওয়া হয়। চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসনের শারীরিক অবস্থার কোনো উন্নতি নেই বলে জানিয়েছেন মেডিকেল বোর্ডের চিকিৎসকরা। দিন দিন তার রোগ প্রতিরোধ ক্ষমতা কমে যাচ্ছে। গত বৃহস্পতিবারও তাকে সিসিইউতে নেওয়া হয়। তার পেটে পানি জমে আছে। সেগুলো সরাতে তাকে সিসিইউতে নিয়ে যেতে হবে। চিকিৎসা শেষে তাকে কেবিনে ফিরিয়ে আনা হয়।

বেগম খালেদা জিয়াকে ৯ আগস্ট এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। এরপর থেকে তাকে কয়েকবার সিসিইউতে নেওয়া হয়েছে।

About Zahid Hasan

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *