Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / খালেদা জিয়াকে ফের কারাগারে বন্দি করা হোক: জাফরুল্লাহ চৌধুরী

খালেদা জিয়াকে ফের কারাগারে বন্দি করা হোক: জাফরুল্লাহ চৌধুরী

আজ বৃহস্পতিবার ২৪ মার্চ  প্রেসক্লাবের সামনে এক প্রতীবাদ সমাবেশের আয়োজন করা হয়। এই বিক্ষোভ সমাবেশের মূল কারণ ছিল সাম্প্রতিক সময়ে গ্যাস, বিদ্যুৎ ও পানির মূল্যবৃদ্ধি। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লহ চৌধুরী। এই অনুষ্ঠানে তিনি বর্তমান সরকারকে উদ্দেশ্যে করে বলেন, আপনি ভুল পথে হাঁটছেন। এই সমাবেশে তিনি দরিদ্র মানুষকে খাদ্যও স্বৈরাচারী দুঃশাসনের বিরুদ্ধে একজোট হওয়ার আহ্বান জানান।

সমাবেশ শেষে ড. জাফরুল্লাহ চৌধুরীর নেতৃত্বে অনশন মিছিল অনুষ্ঠিত হয়। ২৮ তারিখ হরতালের সমর্থনে অনশন শেষ হয় প্রেসক্লাবের সামনে হাইকোর্ট মোড়, পুরানা পল্টন, বিজয়নগর হোটেল ৭১ এর বিপরীতে।

জাফরুল্লাহ চৌধুরী বলেন, বর্তমান সরকারের ( government ) সব কর্মকাণ্ডই গরিব মানুষের বিরুদ্ধে। দ্রব্যমূল্য বৃদ্ধির সঙ্গে সার্বিক পরিস্থিতি দেখছে মানুষ। সুষ্ঠু নির্বাচন হলে বর্তমান সরকার কেমন হবে তা আপনারা জানেন।

তিনি বলেন, সবাই আমাকে বিএনপি সম্পর্কে কিছু না বলতে বলে। কিন্তু মাঝে মাঝে আমি না বলতে পারি না। বিএনপি অনেক জায়গায় বলছে না। তারা বলেছেন, দলীয় সরকারের ( government ) অধীনে তারা নির্বাচনে যাবে না। আমি এটাকে পূর্ণ সমর্থন করি। আজকে আরেকটা বিষয়ে বিএনপিকে ( BNP ) না বলা শিখতে হবে। খালেদা ( Khaleda ) জিয়াকে জামিন না দিয়ে বা জামিনের নামে বারবার অপমান করা হচ্ছে।

তিনি বলেন, যে প্রক্রিয়ায় খালেদা ( Khaleda ) জিয়াকে বাইরে রাখা হয়েছে তা অপমানজনক। খালেদা ( Khaleda ) জিয়াকে নাজিমউদ্দিন রোডের কারাগারে ফেরত পাঠাতে হবে। বাইরে থেকে সে কী লাভ করছে? তিনি এসে আমাদের সাথে মিটিং করতে পারবেন না। জনগণের পক্ষে কথা বলতে পারছেন না। আপনাদের (বিএনপি) কাছে আমার অনুরোধ, আন্দোলন সংগ্রামের মাধ্যমে খালেদা ( Khaleda ) জিয়াকে বের করে আনুন। এই সরকারকে উৎখাতের জন্য তার নেতৃত্বে আন্দোলন গড়ে তুলুন। এতে সবার উপকার হবে।

জেএসডি সভাপতি আ স ম রব ( আ স ম রব ) বলেন, আজ ঘরে ঘরে দু /র্ভিক্ষ। এই সরকার গরীবদের দেখভাল করে না। দুর্ভিক্ষ হলে তারা আতশবাজি ফেলে এবং বেলুন উড়িয়ে দেয়। আমি বলি, ক্ষমতা ছাড়তে হবে। দরিদ্র, নিম্নবিত্ত, মধ্যবিত্তকে ন্যায্যমূল্যে ভাত, রুটি দিন, নইলে গদি ছেড়ে দিন।

নগর ঐক্যের সভাপতি মাহামুদুর রহমান মান্না ( Mahamudur Rahman Manna ) বলেছেন, বর্তমান সরকার সাধারণ মানুষের কথা চিন্তা করে না। অন্যদিকে এক মন্ত্রী বলেন, দাম বাড়লে কী হলো? সাধারণ মানুষের ক্রয়ক্ষমতা বেড়েছে তিন গুণ। সুতরাং সাধারণ মানুষের উচিত এসব বিষয়ে প্রতিবাদ করা, দ্রব্যমূল্য বৃদ্ধির বিরুদ্ধে ধর্মঘট করা।

কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম ( Syed Muhammad Ibrahim ) বলেন, দেশের বর্তমান পরিস্থিতিতে আমাদের সবাইকে দেশকে বাঁচাতে হবে, এই সরকারকে সরাতে হবে। আমি মুক্তিযোদ্ধা কিন্তু এমন দেশের জন্য যু/দ্ধ করিনি।

ভাসানী ( Bhasani ) অনুসারী পরিষদের মহাসচিব শেখ রফিকুল ইসলাম বাবলু ( Sheikh Rafiqul Islam Bablu ) বলেন, দেশের মানুষের বেঁচে থাকার দাবিতে এবং দুই কোটি পরিবারকে স্বল্পমূল্যে রেশন দেওয়ার দাবিতে ২৮ মার্চ ( March ) সোমবার অর্ধদিবস ধর্মঘটের ডাক দেওয়া হয়। . সেই হরতালে আমরা রাজপথে থাকব। আমরা দিনমজুর, অসহায় মানুষ, রিকশাচালক, অটোরিকশা ও ভ্যানচালকসহ সর্বস্তরের জনগণকে এই ধর্মঘট সফল করার আহ্বান জানাই।

তিনি আরও বলেন, সরকার জনগণকে অন্ধকারে রেখে বিদেশে বেগমপাড়া সৃষ্টি করছে, হাজার হাজার কোটি টাকার সম্পদ লুটপাট করে একের পর এক জনগণের ওপর জুলুম করছে। কেউ খাবে না, কেউ খাবে না, তা হবে না, তা হবে না। ২৮শে মার্চ ( March ) ডাকা হরতাল শেষে আরও হরতাল হবে। সাইরাছড়ি সরকারের ( government ) পতনের পর আমরা দেশে ফিরব।

গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি ( Jonaid Saki ) বলেন, ৫ টাকার জিনিস ৫০ টাকা হয়ে যায়। জিনিসপত্রের দাম বাড়িয়ে সরাসরি কাটা হচ্ছে মানুষের পকেট। পণ্যের দাম যত বেশি, ভ্যাট যত বেশি, তত বেশি টাকা সরকারি কোষাগারে জমা হয়। সরকারের ( government ) লোকজন দেশ থেকে হাজার হাজার কোটি টাকা পাচার করে নিজেদের পকেট ভরতে পারে। বর্তমান সরকার জনগণের কথা চিন্তা করে না বলেই এসব অন্যায় অবিচার চালাতে পারছে।

জাতীয় পার্টির (কাজী জাফর ( Kazi Zafar )) চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার ( Mostafa Jamal Haider ), ভাসানী ( Bhasani ) আনুসারী পরিষদের মহাসচিব শেখ রফিকুল ইসলাম বাবলু ( Sheikh Rafiqul Islam Bablu ), বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক ( Saiful Haque ), রাষ্ট্রসংস্কর আন্দোলনের প্রধান সমন্বয়ক অ্যাডভোকেট কাউন্সিলের সদস্য সচিব ও ডাকসুর ভিপি নুরুল হক নুর ( Nurul Haque Nur ), ভাসানী ( Bhasani ) অনুসারী নেতাকর্মীরা। কাউন্সিল সদস্য নাঈম জাহাঙ্গীর ( Naeem Jahangir ), আক্তার হোসেন ( Akhter Hossain ), ডিসেম্বর এল সাধারণ সম্পাদক সাইফুদ্দিন মনি ( Saifuddin Moni ), বাংলাদেশ গার্মেন্টস ওয়ার্কার্স সলিডারিটির ( Bangladesh Garment Workers Solidarity ) সভাপতি তাসলিমা আক্তার ( Taslima Akhter ), ভাসানী ( Bhasani ) ফলোয়ারস কাউন্সিলের ভাইস চেয়ারম্যান হান্নান আহমেদ খান বাবলু ( Hannan Ahmed Khan Bablu ), অটোরমিক্ষা হক প্রমুখ।

উল্লেখ্য, সাম্প্রতিক সময়ে সারাদেশে দ্রব্যমূল্যের দাম বৃদ্ধির জন্য বিক্ষোপ সমাবেশ অনুষ্ঠিত হচ্ছে। এ পর্যায়ে বর্তমান সরকারকে পদ থেকে সরানোর জন্য প্রকাশে নানা বিতর্কিত বক্তব্য দিয়ে আসছেন বিভিন্ন সংঘটনের নেতাবৃন্দরা। দ্রব্যমূল্য বৃদ্ধি জনিত কারণে সাধারণ মানুষের মধ্যেও মিশ্র প্রতিক্রিয়া দেখাযায়।

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *