Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / খালেদার চিকিৎসা করতে চিকিৎসকদের থেমে যাওয়ার প্রধান অসুখের কথা জানালেন ফখরুল

খালেদার চিকিৎসা করতে চিকিৎসকদের থেমে যাওয়ার প্রধান অসুখের কথা জানালেন ফখরুল

বিএনপি সভানেত্রী বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা খুবই খারাপ অবস্থায় পৌঁছেছে, তার পরিপাকতন্ত্রে রক্তক্ষরণ হচ্ছে সেটা বন্ধ করতে তাকে খুব তাড়াতাড়ি বিদেশে নিয়ে উন্নত চিকিৎসা দেওয়াটা জরুরি বলে জানান বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ (শনিবার) অর্থাৎ ২৮ নভেম্বর দুপুরের দিকে বিএনপি সভানেত্রী খালেদা জিয়ার সর্বশেষ শারীরিক অবস্থার বিষয়টি তুলে ধরে তিনি এই কথা জানিয়েছেন।

ফখরুল ইসলাম বলেন, বর্তমান সময়ে খালেদা জিয়ার অসুস্থতা যেটা বেশি সেটা মূলত তার পরিপাকতন্ত্রে। তার সাথে অনেকগুলো অসুখ রয়েছে। এখন যে অসুখটা তার জীবনকে হুমকির মুখে ফেলছে তা হল তার পরিপাকতন্ত্রের রক্তক্ষরিত হওয়া।

তিনি বলেন, ঠিক কোন জায়গায় তার রক্তপাত হচ্ছে এটা বের করার জন্য আমাদের ডাক্তাররা গত কয়েকদিন ধরে বিভিন্ন রকম কাজ করছেন। চিকিৎসার যে পদ্ধতি আছে, সেই পদ্ধতিতে তারা করেছেন। কিন্তু একটা জায়গায় এসে তারা এগোতে পারছেন না। কারণ সেই ধরনের কোনো টেকনোলজি বাংলাদেশে নেই, যে টেকনোলজি দিয়ে তারা সঠিক জায়গায় পৌঁছাতে পারেন। যে কারণে ডাক্তাররা বারবার বলছেন যে, তাকে একটা অ্যাডভান্স সেন্টারে নেওয়া দরকার। যেখানে এ ডিভাইসগুলো আছে, এ টেকনোলজিগুলো আছে।

সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে নব্বইয়ের ডাকসু ও ছাত্র ঐক্যের উদ্যোগে ডা. শামসুল আলমের ৩১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে মন্ত্রীদের বক্তব্যের সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, দুর্ভাগ্যের ব্যাপার যে আমাদের দেশে যারা সরকারি দলের রাজনীতি করছেন, তাদের ন্যূনতম রাজনৈতিক শিষ্টাচার নেই, মানবিকতা বোধ নেই। নিজের সম্পর্কে তাদের এত বেশি দাম্ভিকতা যে তারা যেকোনো ব্যক্তি সম্পর্কে, বিশেষ করে খালেদা জিয়া সম্পর্কে কটূক্তি করতে দ্বিধা করেন না।

“তারা সকল কিছু ভুলে বসে থাকে,” তিনি বলেন। ওয়ান ইলেভেন -এ শেখ হাসিনাকে যে সময় গ্রেফতার করা হয় সেই সময় খালেদা জিয়া সরব হয়েছিলেন এবং শেখ হাসিনার মুক্তি দাবি করে বিবৃতি দিয়েছিলেন। এটা ভুলে যাওয়া উচিৎ নয়। গণতন্ত্রে বিশ্বাসী নেত্রীকে আজ অপরাজনীতিতে ফেলে তাকে মৃত্যুর দিকে ধাবিত করাচ্ছে। আমরা সকলেই বুঝতে পারছি তারা কেন দিচ্ছে, সকলেই জানে কেন তারা এটা করছে।

মির্জা ফখরুল যোগ করে বলেন, আপনি যদি গনতন্ত্রের নেত্রীকে সরাতে পারেন, তাহলে আপনি ভাবছেন যে, আপনার সামনের একটি বড় ধরনের কাঁটা সরে যাবে। ক্ষমতায় থাকা আপনার জন্য অনেক অনেক সুবিধার হবে।

About

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *