Thursday , September 19 2024
Breaking News
Home / Countrywide / খারাপ কাজকারীরা আজ প্রধানমন্ত্রীর সফরসঙ্গী: নুরুল হক নূর

খারাপ কাজকারীরা আজ প্রধানমন্ত্রীর সফরসঙ্গী: নুরুল হক নূর

নুরুল হক নূর ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিপি এবং তিনি বাংলাদেশের একজন তরুণ রাজনীতিবীদ। তিনি গণঅধিকার নামক সংস্থার প্রতিষ্ঠাতা। এই সংস্থা গঠনের মূল উদ্দেশ্য হলো জনগনের অধিকার নিয়ে কাজ করা। বাংলাদেশের বিভিন্ন পরিস্থিতি নিয়ে বিভিন্ন সময়ে তার বক্তব্য প্রকাশ করতে দেখা যায়। কোথায় অনিয়ম দেখলে নুরুল হক নূর আন্দোলনের মাধ্যমে প্রতিবাদ করেন। সম্প্রতি তিনি তার এক বক্তব্যে বলেছেন আ.লীগ-বিএনপির রেষারেষিতে সাধারণ মানুষ বলি হচ্ছে।

আওয়ামী লীগ-বিএনপির ক্ষমতায় থাকার লড়াইয়ে সাধারণ মানুষ বলি হচ্ছে’ বলে মন্তব্য করেছেন গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নূর। বুধবার (২১ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী মিলনায়তনে এক মতবিনিময় সভায় তিনি এ মন্তব্য করেন।

নূর বলেন, শিক্ষকরা আজ লেজুড়বৃত্তির রাজনীতি করছেন। তারা ভিসি-প্রোভিসি হওয়ার জন্য এমপি-নেতাদের কাছে যাচ্ছেন। বিশ্ববিদ্যালয়ে ছাত্র পরিষদ নির্বাচন হলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সংকট থাকত না। তিনি বলেন, মিডিয়া শৃঙ্খলিত। আজ তারা কর্পোরেট ডাকাতদের দখলে। খারাপ কাজকারীরা আজ প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হন। প্রধানমন্ত্রীও লন্ডনে গিয়ে মিথ্যাচার করেই যাচ্ছেন।

এ সময় নুরুল হক নূর আরো মন্তব্য করেন, সরকারি দলের নেতাকর্মীরা নিখোঁজ পরিবারের নারীদের নিয়ে নানা ধরনের অপপ্রচার চালাচ্ছেন। সভায় সঞ্চালনা করেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকির, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি এ এস আবদুর রব, সুজন সম্পাদক বদিউল আলম মজুমদার, ডা. আসিফ নজরুল, হাসনাত কাইয়ুমসহ আরও অনেকে।

প্রসঙ্গত, একমাত্র সমঝোতাই এনে দিতে সকল ধরনের সম্যার সমাধান। যেকোনো ধরণের অরাকজতা শুধুমাত্র জনগন নয় বরং দেশেরও অপরিমিতভাবে ক্ষতি করে থাকে। দেশ ও জাতির সুনাম রক্ষার্থে বর্তমান সরকার সর্বত্বভাবে কাজ করে যাচ্ছে। দেশের সার্বিক উন্নয়নে শেখ হাসিনা সরকার সজাগ দৃষ্টি রাখছেন। এদেশ সবার, আর তাই দেশের উন্ণয়নে সবাইকে এগিয়ে আসতে হবে বলে মনে করেন সাধারণ মানুষ।

About Shafique Hasan

Check Also

‘আমি তোমাকে ছাড়বো না, শেখ হাসিনা কাউকে ছাড়ে না’: মুখ খুললেন সোহেল তাজ

সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজ দায়িত্ব নেওয়ার পাঁচ মাস পর ২০০৯ সালে পদত্যাগ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *