Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / কয়েক ঘণ্টায় ক্ষমতাসীন দল আওয়ামীলীগের ৩ নেতা খুন

কয়েক ঘণ্টায় ক্ষমতাসীন দল আওয়ামীলীগের ৩ নেতা খুন

কয়েক ঘণ্টার মধ্যে দেশের তিন জেলায় ক্ষমতাসীন আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের তিন নেতা নিহত হয়েছেন। রোববার (১৫ অক্টোবর) দুপুর ১টা থেকে সোমবার (১৬ অক্টোবর) সকাল ৭টার মধ্যে তিনটি পৃথক খুনের ঘটনা ঘটে।

এর মধ্যে যশোরে এক ইউনিয়ন যুবলীগের সভাপতিকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। রাজবাড়ীতে ইউনিয়ন শ্রমিক লীগের সভাপতিকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। আর ঝিনাইদহে ইউনিয়ন পরিষদের সদস্য ও ইউনিয়ন আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদককে পিটিয়ে ও কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষরা।

যশোরে ইউনিয়ন যুবলীগের সভাপতিকে গুলি করে হত্যা করা হয়েছে

যশোরের মণিরামপুর উপজেলার নেহালপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি প্রভাষক উদয় শংকরকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা।

সোমবার (১৬ অক্টোবর) সকাল ৭টার দিকে উপজেলার টেকেরঘাট বাজারে এ ঘটনা ঘটে।

প্রভাষক উদয় শংকর নেহালপুর ইউনিয়নের পাঁচকড়ি গ্রামের রঞ্জিত বিশ্বাসের ছেলে। তিনি নেহালপুর স্কুল অ্যান্ড কলেজের প্রভাষক এবং টেকেরঘাট বালিকা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি।

মণিরামপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রভাষক ফারুক হোসেন গণমাধ্যমকে এ হত্যার খবর নিশ্চিত করেছেন। তবে কী কারণে তাকে হত্যা করা হয়েছে সে বিষয়ে কিছু জানাতে পারেননি তিনি।

রাজবাড়ীতে শ্রমিক লীগ নেতাকে কুপিয়ে হত্যা করা হয়েছে

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার নারুয়া ইউনিয়ন শ্রমিক লীগের সহসভাপতি মুন্না আজিজ মহাজন (৪১)কে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। রোববার (১৫ অক্টোবর) রাতে বাড়ি ফেরার পথে তাকে হত্যা করা হয়।

বালিয়াকান্দি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসাদুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন।

স্থানীয়রা জানান, আজিজ মহাজন নারুয়া ইউনিয়নের কোনগ্রামে দলীয় অনুষ্ঠান শেষ করে রাতে বাড়ি ফিরছিলেন। এ সময় তাকে বাধা দিলে সন্ত্রাসীরা পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে বালিয়াকান্দি স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে নিয়ে যায়। সেখানে অবস্থার অবনতি হলে তাকে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়। পরে অবস্থার অবনতি হলে তাকে ঢাকা মেডিকেলে রেফার করা হয়। রাত ১টার দিকে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) রেজাউল করিম জানান, পূর্ববর্তী জমি সংক্রান্ত বিরোধের জের ধরে মুন্না আজিজ মহাজন নামে এক ব্যক্তিকে তার প্রতিপক্ষ রেজাউল মহাজন ও তার লোকজন অতর্কিত হামলা করে পালিয়ে যায়। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মুন্না মারা যান। এ ঘটনায় মুন্নার ভাই আব্দুর রহমান বালিয়াকান্দি থানায় একটি অভিযোগ দায়ের করেন। মামলার নথি তৈরি করা হচ্ছে।

ঝিনাইদহে ইউপি সদস্যকে পিটিয়ে কুপিয়ে হত্যা করা হয়েছে

ঝিনাইদহের শৈলকুপায় আওয়ামী লীগের দুই গ্রুপ ও গ্রাম্য কোন্দলের জের ধরে হাবিবুর রহমান রিপন (৪৩) নামে এক ইউপি সদস্যকে পিটিয়ে ও কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষরা।

রোববার (১৫ অক্টোবর) দিবাগত রাত ২টার দিকে উপজেলার আবাইপুর ইউনিয়ন বাজারে ওয়াপদা গেটের সামনে এ ঘটনা ঘটে।

শৈলকুপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ঠাকুর দাস মন্ডল বিষয়টি নিশ্চিত করেছেন।

রিপন আবাইপুর ইউনিয়নের ৭ নম্বর ইউনিয়নের ইউপি সদস্য ছিলেন। সে একই ইউনিয়নের মীন গ্রামের বাসিন্দা। তিনি ইউনিয়ন আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক ছিলেন।

স্থানীয়দের বরাত দিয়ে ওসি ঠাকুর দাস মন্ডল জানান, গ্রামের কোন্দল ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ওই এলাকার আওয়ামী লীগের আরেক গ্রুপ ইউপি সদস্য রিপনের সঙ্গে বিরোধ চলছিল। রাত ২টার দিকে উপজেলার আবাইপুর ইউনিয়ন বাজারে ওয়াপদা গেটের সামনে প্রতিপক্ষরা রিপনকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করে ফেলে যায়। পরে ইউপি সদস্যকে উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে নিয়ে গেলে বিকেল ৩টার দিকে তার মৃত্যু হয়।

About Zahid Hasan

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *