Tuesday , September 17 2024
Breaking News
Home / Sports / ক্ষেপে গেলেন শোয়েব, উঠে গেলেন লাইভ টকশো থেকে (ভিডিও)

ক্ষেপে গেলেন শোয়েব, উঠে গেলেন লাইভ টকশো থেকে (ভিডিও)

পাকিস্তানের সাবেক স্পিডস্টার শোয়েব আখতার হোস্ট নওমান নিয়াজের সাথে মতবিরোধের কারণে একটি টিভি শো থেকে বেরিয়ে যাওয়ার পরে একটি নতুন বিতর্কের অংশ হন। শোয়েব আখতার, পিটিভি নিউজে টি-টোয়েন্টি বিশ্বকাপের লাইভ স্পেশাল শো চলাকালীন বলেছিলেন যে, তিনি সংশ্লিষ্ট চ্যানেলের একজন ক্রিকেট বিশ্লেষকের থেকে ‘পদত্যাগ’ করেন। পাকিস্তানের বিখ্যাত ক্রিকেট সম্প্রচারকারী নিয়াজ তাকে ‘অভদ্র’ বলে অভিহিত করার পরে তিনি চলে যান, সেই সময় তিনি বলেন সে যদি সে চায় তাহলে ‘ফ্রি টু গো’।

শোয়েব আখতার ডেভিড গাওয়ার এবং স্যার ভিভিয়ান রিচার্ডসের মতো গ্রেটদের সাথে একটি অনুষ্ঠানের অংশ নিয়েছিলেন যেখানে চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে আলোচনা চলছিল। শাহীন শাহ আফ্রিদি ও হারিস রউফকে নিয়ে মতানৈক্য ছিল, আখতারের কথায় সেই সময় হোস্ট বিপরীত আচারন করেন। ঘটনার ভিডিও ক্লিপিংগুলি সোশ্যাল মিডিয়ায় ভাই’রাল হয় এবং আখতার টুইটারে একটি টুইটও করেন।

যদিও শোয়েব আখতারকে ক্ষে’/পিয়ে তোলার দায়ভার অনুষ্ঠানের উপস্থাপক নোমান নিয়াজের। নিয়াজের ওপর ক্ষু’/ব্ধ হয়েই অনুষ্ঠান ছাড়েন শোয়েব। অনুষ্ঠানে পাকিস্তানের পেসার হারিস রউফের প্রশংসায় পঞ্চমুখ হন শোয়েব। কিউইদের বিপক্ষে। চার ওভারে মাত্র ২২ রান খরচায় ৪ উইকেট শি’/কা’র করে ম্যাচসেরা হয়েছেন হারিস রউফ।

পিটিভি স্পোর্টসের সেই লাইভ অনুষ্ঠানে যথারীতি হারিসকে প্রশংসায় ভাসান শোয়েব। হারিস কীভাবে নিজের বোলিংয়ে উন্নতি সাধন করেছেন তার ব্যাখ্যা দিতে থাকেন তিনি। এ সময় তাকে থামিয়ে পাকিস্তানের আরেক পেসার শাহিন শাহ আফ্রিদির প্রসঙ্গ টেনে আনেন উপস্থাপক নিয়াজ। শাহিন কীভাবে পাকিস্তানের অনূর্ধ্ব-১৯ দলে দুর্দান্ত পারফরম করে জাতীয় দলে জায়গা করে নিয়েছেন সেই ইতিহাস বলতে থাকেন।

আর ব্যাপারটি মোটেই ভালো লাগেনি শোয়েবের। রাগত স্বরে উপস্থাপককে বলেন, আমি শাহিন আফ্রিদির কথা বলছি না, হারিস রউফের কথা বলছি। এ সময় বিস্ময়কর এক মন্তব্য করে বসেন উপস্থাপক নিয়াজ। শোয়েবকে বলেন, ‘আপনি অতিচা’লাক এবং অভদ্রের মতো আচরণ করছেন। ’ বলেই অনুষ্ঠানে বিজ্ঞাপন বিরতি দেন নিয়াজ। বিরতির পর নিয়াজকে ওই আচরণের জন্য দুঃখ প্রকাশ করতে বলেন শোয়েব। কিন্তু নিয়াজ সেটি না করলে সবার কাছে ক্ষমা চেয়ে অনুষ্ঠান ত্যাগ করেন শোয়েব আখতার।

সমস্যাটি স্পষ্টতই শুরু হয়েছিল যখন আখতারকে জিজ্ঞাসা করা হয়েছিল যে, পাকিস্তান নিউজিল্যান্ডের বিরুদ্ধে পারফরম্যান্স করার সময় গোলমাল করেন। আখতার তার সাথে একমত হননি এবং হোস্টের জিজ্ঞাসাবাদের লাইনকে উপেক্ষা করেন এবং পেসার হারিস রউফ সম্পর্কে কথা বলার সিদ্ধান্ত নেন এবং হারিসকে খুঁজে বের করার এবং তাকে সঠিকভাবে সমর্থন করার জন্য পাকিস্তান সুপার লিগের ফ্র্যাঞ্চাইজি, লাহোর কালান্দার্স এবং এর কোচ আকিবের প্রশংসা করতে শুরু করেন। নোমান তাকে বা’ধা দেওয়ার চেষ্টা করায় প্রাক্তন টেস্ট পেসারের দিকে ইঙ্গিত করে আখতার বলেছিলেন, “এই লোকটি সমস্ত কৃতিত্বের যোগ্য। লাহোর কালান্দার্সই আমাদের হারিস রউফকে দিয়েছে।”

 

 

About

Check Also

ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পর মুখ খুললেন সাকিব

ছাত্র আন্দোলনের সময় নীরবতা পালন করে তুমুল সমালোচনার মুখে পড়েন দেশের সেরা ক্রিকেটার সাকিব আল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *