Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / ক্ষমা চেয়ে দুধ দিয়ে গোসল করে আলোচিত সেই আওয়ামী লীগ নেতার পদত্যাগ

ক্ষমা চেয়ে দুধ দিয়ে গোসল করে আলোচিত সেই আওয়ামী লীগ নেতার পদত্যাগ

কুমিল্লায় দুধে গোসল করে পদত্যাগ করেছেন দেবিদ্বার উপজেলার ফতেহাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কামরুজ্জামান মাসুদ। একই সঙ্গে তিনি ফতেহাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান। শনিবার (১৭ আগস্ট) বিকেলে তিনি দুধে গোসল করে দল থেকে পদত্যাগ করেন।

তবে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় শিক্ষার্থীদের ওপর হামলার নানা অভিযোগ রয়েছে এই নেতার বিরুদ্ধে। এমন ভিডিও ক্লিপও ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়।

এদিকে সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে দেখা যায়, কামরুজ্জামান মাসুদ বাড়ির ছাদে বসে দুধ দিয়ে গোসল করছেন। এ বিষয়ে তিনি বলেন, জনগণের ভোটে আমি ফতেয়াবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছি। আমি কোন দলের চেয়ারম্যান নই। আমি কখনো ছাত্রদের বিরুদ্ধে যেতে চাইনি।

শিক্ষার্থীদের ওপর হামলার অভিযোগ প্রসঙ্গে কামরুজ্জামান মাসুদ বলেন, গত ৪ আগস্ট দেবিদ্বারে কী হবে তা আমি জানতাম না। আমাকে দলের সিনিয়র নেতারা ভুল বুঝিয়ে বাড়ি থেকে নিয়ে গেছেন। তারা আমাকে বলেছেন, বাংলাদেশে যে সকল ছাত্র-জনতা নিহত হয়েছেন তাদের প্রতি শোক প্রকাশ করতে দেবিদ্বার স্বাধীনতা চত্বরে শোক র‍্যালি ও শোকসভা করা হবে। এজন্য গিয়েছি।

কামরুজ্জামান মাসুদ বলেন, আমি গিয়ে দেখি শিক্ষার্থীদের সঙ্গে সংঘর্ষ চলছে। তারপর বাসায় আসতে চাইলাম। কিন্তু তারা আমাকে আসতে দেয়নি। দুই দলের মধ্যে পড়ে গেলাম। পরে জীবন বাঁচাতে বন্দুকধারীদের কথা শুনতে হয়।

দুধ দিয়ে গোসলের আগে বাড়ির ছাদে বসে সংবাদ সম্মেলন করেন কামরুজ্জামান মাসুদ। এ সময় তিনি ফতেয়াবাদ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদ থেকে পদত্যাগ করে বলেন, আমি সব সময় ফতেয়াবাদ ইউনিয়নের মানুষের পাশে থাকতে চেয়েছি। তারা আমাকে বিপুল ভোটে জিতিয়েছে। দীর্ঘদিন ধরে আওয়ামী লীগের রাজনীতিতে জড়িত থেকে মামলা-হামলা ছাড়া কিছুই পাইনি। সব কিছু থেকে বারবার বঞ্চিত হয়েছি। এই ফতেহাবাদ ইউনিয়ন পরিষদ নির্বাচনে আমি আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলাম, কিন্তু তারা আমাকে দেয়নি। সবসময় একই দলের অন্য নেতা-কর্মীদের হাতে হামলার শিকার হয়েছি।

কামরুজ্জামান মাসুদ বলেন, অন্যের দ্বারা প্রভাবিত না হয়ে স্বেচ্ছায় ফতেয়াবাদ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদ থেকে পদত্যাগ করেছি।

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *