Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / ক্ষমতায় আ.লীগ, নরেন্দ্র মোদিকে নিয়ে যা বললেন ওবায়দুল কাদের

ক্ষমতায় আ.লীগ, নরেন্দ্র মোদিকে নিয়ে যা বললেন ওবায়দুল কাদের

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সন্দেহ ও অবিশ্বাসের সব দেয়াল ভেঙে দিয়েছেন বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। রোববার (২৮ জানুয়ারি) সচিবালয়ে তার কার্যালয়ে ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রণয় কুমার ভার্মার সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এ মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেন, “আমাদের নির্বাচনকে সামনে রেখে সার্বিক পরিস্থিতিতে ভারত আমাদের সঙ্গে প্রতিবেশীসুলভ আচরণ করেছে। বিএনপি যখন কোনো কোনো রাষ্ট্রের সঙ্গে মিলে নির্বাচন ভণ্ডুল করতে চেয়েছিল, তখন ভারত আমাদের পাশে দাঁড়িয়েছে।”

তিনি আরও বলেন, আমি মনে করি, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দ্বারা অবশেষে সংশয় ও অবিশ্বাসের দেয়াল ভেঙে গেছে।

ওবায়দুল কাদের বলেন, নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে নিয়ে আসা চ্যালেঞ্জ। বর্তমান সরকারের প্রথম মন্ত্রিসভায় এ বিষয়ে নির্দেশনা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আমরা কাজে বসেছি।

রাজনীতি উত্তপ্ত হয়ে উঠছে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, নতুন সরকারের কাজে বাধা সৃষ্টি হলে তা কাটিয়ে উঠতে হবে। তারা (বিএনপি) যদি এখানে সহিংসতা বা কোনো সহিংস কর্মসূচি দেয় বা সাধারণ কর্মসূচি দিয়ে সহিংসতা করে, তাহলে আমাদের মোকাবেলা করতে হবে। আমরা ক্ষমতায় আছি বলেই জনগণের জানমালের নিরাপত্তা দিতে হবে।

সরকার মেয়াদ পূর্ণ করতে পারবে না বলে বিএনপির মন্তব্যের জবাবে তিনি বলেন, বিএনপি এখন পর্যন্ত যে স্বপ্ন দেখেছিল সব দুঃস্বপ্নে পরিণত হয়েছে। গয়েশ্বর চন্দ্র রায় অনেক দিন পর গতকাল আবির্ভূত হলেন, এতদিন পলাতক ছিলেন। তিনি এতদিন কোথায় পালিয়ে ছিলেন, সেই জবাব তো পেলাম না।’

তিনি আরও বলেন, ‘কঠিন সময় পার করার এবং চ্যালেঞ্জকে অতিক্রম করার সৎ সাহস আমাদের আছে। আমরা পেরেছি, ভবিষ্যতেও পারব। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা যে দায়িত্ব নিয়েছি তা পালন করব।

 

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *