Friday , September 20 2024
Breaking News
Home / Sports / কোহলির জায়গায় থাকলে আমি বিয়েই করতাম না: শোয়েব

কোহলির জায়গায় থাকলে আমি বিয়েই করতাম না: শোয়েব

সময়টা ভাল যাচ্ছেনা ভারতীয় কিংবদন্তি ক্রিকেটার বিরাট কোহলির। একের পর এক বাধা সেইসাথে দুঃসংবাদ কোনটাই তার পিছু ছাড়ছে না। প্রশংসায় যখন পঞ্চমুখী ছিলেন ক্রিকেটার তখন বিতর্কের মুখেও পড়েছেন বারবার, তবে ধরে রেখেছিলে নিজের ফর্ম। কিন্তু সম্প্রতি কোন কিছুতেই যেন ফিরতে পারছেন না বিরাট। এইতো এবার সে প্রসঙ্গে কথা বললেন পাকিস্তানের সাবেক পেসার শোয়েব আখতার।

বিরাট কোহলি এমন খারাপ সময় আগে দেখেননি।

গত তিন বছরে টেস্টে সেঞ্চুরি করতে পারেননি তিনি। এরই মধ্যে তিন ফরম্যাটেই অধিনায়কত্ব হারিয়েছেন তিনি। বিসিসিআইয়ের সঙ্গে তার সম্পর্ক মোটেও ভালো যাচ্ছে না।

কোহলি যে কার্যত চাপের মধ্যে রয়েছেন তা দিবালোকের মতো পরিষ্কার। ভারতীয় দলের সেরা তারকা কেন রান পাচ্ছেন না, তা নিয়ে বিশ্লেষক বা সাবেক তারকারা বহুদিন ধরেই নানা ব্যাখ্যা দিয়ে আসছেন।

এবার অবশ্য কোহলির ব্যর্থতার কারণ ব্যাখ্যা করতে ব্যক্তিগত জীবন টেনে আনলেন পাকিস্তানের প্রাক্তন তারকা শোয়েব আখতার।

পাক স্পিডস্টার মনে করেন, কোহলিকে বিয়ে করা ঠিক হয়নি। দাম্পত্য জীবন তার কর্মজীবনে নেতিবাচক প্রভাব ফেলেছে।

শোয়েব বলেছেন, কোহলির অবস্থানে থাকলে তিনি বিয়ে করতেন না। তিনি বলেন, কোহলির উচিত ছিল ভক্তদের ভালোবাসা ২০ বছর ধরে রাখা।

ভারতীয় দৈনিক জাগরণের সাথে সাম্প্রতিক এক সাক্ষাৎকারে শোয়েব আখতার বলেছেন, “কোহলি ৬-৭ বছর ধরে ভারতীয় দলকে নেতৃত্ব দিয়েছেন। আমি কখনই তার অধিনায়কত্বের পক্ষে ছিলাম না। আমি চেয়েছিলাম কোহলি ব্যাটিংয়ে মনোনিবেশ করুক এবং সেঞ্চুরি করুক। যদি আমি থাকতাম। কোহলির জায়গায় থাকলে আমি বিয়ে করতাম না। আমি দৌড়াতাম এবং ক্রিকেট উপভোগ করতাম। ক্রিকেটে ১০-১২ বছর সম্পূর্ণ আলাদা সময়। কখনোই ফিরতে হবে না আমি বলছি না বিয়েটা খারাপ। যখন কেউ ভারতের হয়ে খেলে, তখন একজন নিজের জীবন উপভোগ করার খুব কম সময় আছে। ভক্তরা কোহলির জন্য পাগল। গত ২০ বছর ধরে তিনি যে ভালোবাসা পাচ্ছেন তা তার রাখা উচিত ছিল।’

প্রাক্তন এই তারকা যোগ করেছেন, “আমি মনে করি বিয়েটা অবশ্যই কোহলির জন্য চাপের। এটা তার ক্যারিয়ারে প্রভাব ফেলেছে। পরিবারের চাপ আছে, সন্তানের জন্য চাপ আছে। তাই ক্রিকেটারদের ক্যারিয়ার ছোট। ১৪-১৫ বছর, পাঁচ-ছয় বছর শীর্ষে থাকতে পারে। কোহলি সেই সময় পার করেছেন। এবার তাকে লড়াই করতে হবে।’

দল হারলেও কোহলি ইতিমধ্যেই ফর্মে ফেরার ইঙ্গিত দিয়েছেন। সদ্য সমাপ্ত ভারত-দক্ষিণ আফ্রিকা ওডিআই সিরিজের শেষ ম্যাচে ৭৫ রানের ইনিংস খেলেছিলেন তিনি।

নামটা তার বিরাট কোহলি তাকে নিয়ে এত মন্তব্য থাকবেই সবার এটাই সাভাবিক। তবে শোয়েব আখতারের এমন মন্তব্যের পরে এখনো পর্যন্ত কোহলির মুখ থেকে কিছু শোনা যায়নি। তবে রয়ে গেছে নানান প্রশ্ন, তবে কি বিরাট কোহলির ক্যারিয়ার শেষ! এসব প্রশ্নের জবাব হয়তো বিরাট কোহলি নিজেই দিতে পারবে তার ব্যাটবলের কারিশমা থেকে। ফর্মে ফেরার ইঙ্গিত যখন তিনি দিয়েছেন হয়তো আবারও দেখবেন নিজের সেরাটা তার ভক্তদের।

About Ibrahim Hassan

Check Also

ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পর মুখ খুললেন সাকিব

ছাত্র আন্দোলনের সময় নীরবতা পালন করে তুমুল সমালোচনার মুখে পড়েন দেশের সেরা ক্রিকেটার সাকিব আল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *