Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / কোন উপায়ে আওয়ামী লীগকে সরিয়ে বিএনপি ক্ষমতায় আসবেন জানালেন মির্জা ফখরুল

কোন উপায়ে আওয়ামী লীগকে সরিয়ে বিএনপি ক্ষমতায় আসবেন জানালেন মির্জা ফখরুল

মির্জা ফখরুল ( Mirza Fakhrul ) হলেন বাংলাদেশের ( Bangladesh ) অন্যতম রাজনৈতিক দল বিএনপির মহাসচিব। তিনি দীর্ঘদিন ধরে এই সম্মানিত পদে বহাল থেকে সততার সহিত তার দায়িত্ব পালন করে যাচ্ছেন। তিনি ছিলেন সাবেক প্রতিমন্ত্রী এবং বিএনপির একজন সক্রিয় রাজনীতিবীদ। মির্জা ফখরুল ( Mirza Fakhrul ) দায়িত্বশীলতার সাথে কাজ করে বিএনপিকে ( BNP ) এখনো ধরে রেখেছেন। সম্প্রতি তিনি জানালেন গণতান্ত্রিক উপায়ে আওয়ামী লীগকে ( Awami League ) সরিয়ে ক্ষমতায় আসবেন তারা।

মির্জা ফখরুল বলেন, সব কিছু মোকাবেলা করে, গণতান্ত্রিক উপায়ে জনগণকে সঙ্গে নিয়ে, এই ফ্যাসিবাদী সরকারকে সরিয়ে একটি নিরপেক্ষ নির্দলীয় সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করে আমরা নির্বাচনের মাধ্যমে জনগণের সংসদ প্রতিষ্ঠা করতে পারব।
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জনগণকে সঙ্গে নিয়ে ক্ষমতাসীন আওয়ামী লীগকে হটিয়ে গণতান্ত্রিক পন্থায় ক্ষমতায় আসার আশা করছেন।

বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে সোমবার সকালে রাজধানীর শেরেবাংলা নগরে তার সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, “এবার কোনো ভয় আমাদের দমাতে পারবে না, বাংলাদেশের মানুষের ওপর অন্যায়ভাবে কেউ জুলুম করতে পারেনি।

“আমাদের অবশ্যই সবকিছু মোকাবেলা করতে হবে, জনগণকে আমাদের সাথে নিয়ে যেতে হবে এবং গণতান্ত্রিকভাবে এই ফ্যাসিবাদী সরকারকে অপসারণ করতে হবে এবং নির্বাচনের মাধ্যমে একটি জনগণের সংসদ প্রতিষ্ঠা করতে একটি নিরপেক্ষ নির্দলীয় সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করতে হবে।”

এক প্রশ্নের জবাবে বিএনপি মহাসচিব বলেন, ‘আওয়ামী লীগ জনগণকে বিভ্রান্ত করতে চায়, জনগণের দৃষ্টি সরাতে চায়। মূল কথা হলো, এদেশের মানুষ গণতন্ত্র ফিরিয়ে আনার জন্য লড়াই করছে, রাজপথে রক্ত ​​ঝরেছে, ইনশাআল্লাহ এর মাধ্যমে দেশ গণতন্ত্র ফিরে পাবে। ‘

এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, নজরুল ইসলাম খান, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রসংগত, আসন্ন জাতীয় দ্বাদশ নির্বাচনকে লক্ষ করে দেশের রাজনৈতিক দলরা করছে নানারকম সভা-সমাবেশ। সাবই চায় দেশে সুষ্ঠ ও নিরেপেক্ষ নির্বাচনের মাধ্যমে যোগ্য একজন সরকার দেশের দায়িত্বভার নিক। ইতিমধ্যে বিএনপির নেতাকর্মীরা আান্দোলন ও মিটিং-মিছিল শুরু করে দিয়েছে। যাই হোক দেশে সুষ্ঠ ও নিরেপেক্ষ নির্বাচন হলে দেশ এগিয়ে যাবে উন্নতি ও সমৃদ্ধির দিকে।

About Shafique Hasan

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *