Tuesday , September 17 2024
Breaking News
Home / Countrywide / কোনো দিন শুনি নাই, আওয়ামীলীগের সময়ে শুনলাম সার্চ কমিটি: মির্জা আব্বাস

কোনো দিন শুনি নাই, আওয়ামীলীগের সময়ে শুনলাম সার্চ কমিটি: মির্জা আব্বাস

সম্প্রতি বাংলাদেশের সরকার প্রধান এবং আওয়ামীলীগ দলের সভানেত্রী শেখ হাসিনা আগামী দ্বাদশ নির্বাচনের জন্য প্রস্তুতি গ্রহন করতে বলেছেন নেতাকর্মীদের উদ্দেশ্যে। এরপর থেকেই দেশের সকল রাজনৈতিক অঙ্গনে আগামী নির্বাচন প্রসঙ্গে চলছে ব্যপক আলোচনা-সমালোচনা। এদিকে আওয়ামীলীগ দল জানিয়েছে নির্বাচন কমিশন পুনর্গঠন করবেন সার্চ কমিটি দিয়ে। এবার এই সার্চ কমিটি নিয়ে বেশ কিছু কথা জানালেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

আমরা এই সরকারের অধীনে কোনো নির্বাচনে যাব না। কথা পরিষ্কার, এই সরকারের অধীনে কোনো নির্বাচনে বিএনপি ও দেশের জনগণ যাবে না। এই সরকারের পতন ঘটিয়ে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে যেভাবে যা হবে ইনশাআল্লাহ আমরা সেই নির্বাচনে অংশগ্রহণ করব বলে মন্তব্য করেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। সোমবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে বিএনপির স্থায়ী কমিটির প্রয়াত সদস্য অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল আ স ম হান্নান শাহর দ্বিতীয় মৃ/ত্যু/বার্ষিকী উপলক্ষে এই আলোচনাসভা হয়। অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল আ স ম হান্নান শাহ স্মৃতিপরিষদ এই অনুষ্ঠানের আয়োজন করে। নির্বাচন কমিশন পুনর্গঠন সম্পর্কে মির্জা আব্বাস বলেন, ‘ইদানীং রব উঠেছে যে নির্বাচন কমিশন পুনর্গঠন করবেন সার্চ কমিটি দিয়ে। ভাই, সার্চ কমিটি কোনো দিন শুনি নাই। এই আওয়ামী লীগের সময়ে শুনলাম- খালি কয় সার্চ কমিটি সার্চ কমিটি। আরে ভাই এত বড় একটা স্যাটেলাইট লাগাইছেন, তা দিয়ে লন- তার পরে বলেন, নেন না সার্চ কমিটি।’ তিনি বলেন, ‘এই সার্চ কমিটির কোনো সাংবিধানিক ভিত্তি নাই। আপনারা সার্চ কমিটির মাধ্যমেই করেন আর যেভাবেই করেন- আমরা ওই জায়গাতে নাই।’

এমনিতেই দেশের নির্বাচন ব্যবস্থা বর্তমান সময়ে বিভিন্ন ভাবে প্রশ্নবিদ্ধ। বিশেষ করে ২০১৮ সালের অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনে ব্যপক অনিয়মের অভিযোগ রয়েছে। এরই সুবাধে আগামী নির্বাচন সুষ্ঠ এবং নিরপেক্ষতার দাবিতে সোচ্চার হয়েছে দেশের রাজনৈতিক দল গুলো। এদেরই মধ্যে অন্যতম দল বিএনপি। এমনকি এই দলটি বেশ কিছু দাবিও জানিয়েছে নির্বাচন সুষ্ঠ এবং নিরপেক্ষতার তাগিদে।

About

Check Also

হাসিনার ভাগ্য নির্ধারণের আর পাঁচ দিন, বিপাকে ভারত

আগামী ২০ সেপ্টেম্বর শেষ হতে চলেছে বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিসার মেয়াদ। বর্তমানে, কূটনৈতিক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *