Friday , September 20 2024
Breaking News
Home / Exclusive / কোনো কিছুতেই কাজ না হওয়ায় সহপাঠীর কোলে বসে ছাত্রীদের প্রতিবাদ

কোনো কিছুতেই কাজ না হওয়ায় সহপাঠীর কোলে বসে ছাত্রীদের প্রতিবাদ

কলেজের ছেলে মেয়েরা একসাথে বসতে পারবে না এমন এক ও দুধ দেয় এলাকাবাসী. এরপরেই শুরু ছাত্র ছাত্রীদের বিক্ষোভ।  তবে কোনো ভাবেই কাজ হচ্ছিল না।  এলাকাবাসীরা নিজেদের সিদ্ধান্তে অটুট।  এরপরে ছাত্র-ছাত্রীরা মিলিয়ে এক অদ্ভুত পরিকল্পনা করে।  যে ঘটনার একটি ছবি সোশ্যাল মিডিয়ায় তুমুল আকারের ভাইরাল হয়েছে।

 

ছেলে মেয়ে একসাথে বসতে পারবে না। স্থানীয়দের এই দাবির পরিপ্রেক্ষিতে কেরালার থিরুয়ানন্তপুরমে ইঞ্জিনিয়ারিং কলেজের সামনের বাসস্ট্যান্ডের বসার জায়গাটিকে তিনটি ভাগে ভাগ করা হয়েছে। প্রতিবাদে নারী সহপাঠীরা পুরুষ সহপাঠীদের কোলে বসে। সেই ছবি ভাইরাল হয়ে যায় দেশজুড়ে। অবশেষে ওই বাসস্ট্যান্ডে বসার নতুন জায়গা করে দেয় প্রশাসন। মেয়র আর্য এস রাজেন্দ্রন বলেন, জেন্ডার-নিরপেক্ষ আসন তৈরি করা হয়েছে। যেভাবে বসার জায়গা করা হয়েছে তা ঠিক হয়নি বলে জানান মেয়র।

 

তিরুঅনন্তপুরমের শ্রীকরম সরকারি ইঞ্জিনিয়ারিং কলেজের সামনের বাসস্ট্যান্ডে ছাত্রছাত্রীদের ভিড়। কিন্তু বাসস্ট্যান্ডে আসন ভাগাভাগি ছিল। ছেলে-মেয়েদের আলাদাভাবে বসার লক্ষ্যে এই আয়োজন করা হয়েছিল। এর প্রতিবাদ করেন কলেজের কয়েকজন শিক্ষার্থী। ওই আসনে একে অপরের কোলে বসে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন তারা। এরপরই ব্যবস্থা নেয় প্রশাসন।

 

শিক্ষার্থীদের কোলে বসে থাকার ছবি ইন্টারনেটে ভাইরাল হওয়ার পর মেয়র বাসস্ট্যান্ড পরিদর্শন করেন। তিনি সাফ জানিয়ে দেন যে বেঞ্চগুলোকে যেভাবে তিন ভাগে ভাগ করা হয়েছে তা যথাযথ নয়। মেয়রের কথায়, “কেরালার মতো প্রগতিশীল রাজ্যে এই ধরনের দৃষ্টিভঙ্গি খারাপ লক্ষণ।” এরপর তিনি বাসস্ট্যান্ডে বসার জায়গা পুনর্নির্মাণের প্রতিশ্রুতি দেন।

 

বাসস্টানে বসার স্থান পুনর্নির্মাণ করার প্রতিশ্রুতি চাওয়ায় এখনো পর্যন্ত কোনো সিদ্ধান্ত আসেনি কর্তৃপক্ষ।  তবে এলাকাবাসী সাথে আলোচনা করে একটি সিদ্ধান্তে আসার প্রতিশ্রুতি দিয়েছেন তারা। এই ঘটনার পরে সোশ্যাল মিডিয়ায় অনেক নেটিজেন বিভিন্ন ধরনের কুরুচিপূর্ণ মন্তব্য করেছেন এবং সুষ্ঠু সমাধানের দাবি জানিয়েছেন ।

About Nasimul Islam

Check Also

চুলের মুঠি ধরে নারী চিকিৎসককে রোগীর মারধর (ভিডিও সহ)

ভারতের পশ্চিমবঙ্গের আরজি কর হাসপাতালের এক নারী চিকিৎসককে হত্যা ও ধর্ষণের ঘটনায় দেশজুড়ে তোলপাড় চলছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *