Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / কোথায় আছেন বরখাস্ত সেই ডিএজি এমরান

কোথায় আছেন বরখাস্ত সেই ডিএজি এমরান

বরখাস্ত ডেপুটি অ্যাটর্নি জেনারেল (ডিএজি) এমরান আহমেদ ভূঁইয়া রাজধানীর লালমাটিয়ার বাসায় অবস্থান করছেন। গত শনিবার থেকে তিনি বাড়ি থেকে বের হননি।

সোমবার এমরানের মুঠোফোনে একাধিকবার কল করা হলেও তিনি ধরেননি। তবে তিনি রোববার দেশের একটি জনপ্রিয় সংবাদমাধ্যমকে বলেন, শনিবার থেকে তিনি বাড়িতেই অবস্থান করছেন।

মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজুল হক ভুঞা দেশের একটি জনপ্রিয় সংবাদমাধ্যমকে বলেন, শুক্রবার রাতে এমরান আহমেদের বাসায় গিলে তার সঙ্গে কথা হয়। তিনি নি/রাপত্তাহীনতায় ভুগছেন না। থানায় কোনো জিডিও করেননি। খোঁজ নিয়ে জানা যায়, এমরান বাড়িতেই অবস্থান করছেন।

এর আগে শুক্রবার সকালে আইনমন্ত্রী আনিসুল হক গণমাধ্যমকে জানান, এমরানকে ডিএজির পদ থেকে বরখাস্ত করা হয়েছে। এরপর বিকেলে স্ত্রী ও তিন মেয়েকে নিয়ে মার্কিন দূতাবাসের গেটের পাশের অভ্যর্থনা কক্ষে গিয়ে অবস্থান নিয়েছিলেন এমরান। সন্ধ্যার পর পুলিশি পাহারায় বাড়ি ফেরেন তিনি। শুক্রবার রাতে ইমরান মুঠোফোনে দেশের একটি জনপ্রিয় সংবাদমাধ্যমকে বলেন, গ্রেফতার হতে পারে এমন আশঙ্কায় তিনি মার্কিন দূতাবাসে যান। পরে তার কোনো ক্ষতি হবে না বলে আশ্বস্ত করে বাড়ি ফিরে আসেন।

নোবেল বিজয়ী ডক্টর মুহাম্মদ ইউনূসকে ঘিরে একটি বক্তব্য দিয়ে কয়েকদিন ধরে আলোচনায় রয়েছেন ইমরান আহমেদ। ইউনূস সম্পর্কে উদ্বেগ প্রকাশ করে সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে একটি খোলা চিঠি (বিবৃতি) দিয়েছেন বিশ্বের দেড় শতাধিক নেতৃস্থানীয় ব্যক্তি।

খোলা চিঠির বিরুদ্ধে অ্যাটর্নি জেনারেলের কার্যালয় থেকে প্রতিবাদ জানিয়ে বিবৃতি দেওয়ার কথা বলে দাবি করে ইমরান গত সোমবার সাংবাদিকদের বলেন, অ্যাটর্নি জেনারেলের অফিসে কর্মরত সবাইকে এতে স্বাক্ষর করার জন্য জানানো হয়েছে। আমি এই বিবৃতিতে স্বাক্ষর না করার সিদ্ধান্ত নিয়েছি।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *