Thursday , September 19 2024
Breaking News
Home / Countrywide / কোটায় চাকরি পেয়েছেন নাহিদের বোন ফাতিমা, যা বললেন তথ্য উপদেষ্টা

কোটায় চাকরি পেয়েছেন নাহিদের বোন ফাতিমা, যা বললেন তথ্য উপদেষ্টা

সম্প্রতি একটি খবরে দাবি করা হয়েছে, ফাতিমা তাসনিম নামের এক নারী কানাডায় বাংলাদেশ হাইকমিশনে মিথিলা ফারজানার পদে চাকরি পেয়েছেন। খবরে বলা হয়েছে, ফাতিমা তথ্য ও সম্প্রচার এবং ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি উপদেষ্টা নাহিদ ইসলামের বোন। তবে নাহিদ ইসলাম এই দাবি সম্পূর্ণ অস্বীকার করেছেন এবং খবরটিকে ভুয়া বলে উল্লেখ করেছেন।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) রাতে নাহিদ ইসলাম বলেন, “ফাতিমা তাসনিম নামের এই নারী আমার পরিবারের কেউ নন। তিনি কোথায় নিয়োগ পেয়েছেন, তা আমি জানি না। তার সঙ্গে আমার কোনো যোগাযোগও নেই। তিনি মূলত গণ–অধিকার পরিষদের নেত্রী।”

এছাড়া, ফ্যাক্ট-চেকিং প্রতিষ্ঠান রিউমার স্ক্যানারও খবরটি যাচাই করে এটিকে ভুয়া বলে জানিয়েছে। তারা জানিয়েছে, বিডিপ্যানারোমা নামের একটি ওয়েবসাইটে এই খবরটি প্রকাশ করা হয়। সাইটটিতে মাত্র চারটি নিউজ রয়েছে, যার মধ্যে একটি ফাতিমা তাসনিমকে নিয়ে। যদিও তাকে উপদেষ্টা নাহিদের বোন হিসেবে উল্লেখ করা হয়েছে, বাস্তবে তাদের মধ্যে কোনো সম্পর্ক নেই।

ফাতিমা তাসনিম নিজেও রিউমার স্ক্যানারকে জানিয়েছেন, “এটা পুরোপুরি মিথ্যা খবর। এর কোনো ভিত্তি নেই। আমি এই ধরনের কোনো প্রতিষ্ঠানে পড়াশোনা করিনি এবং এসব তথ্য মিথ্যা।”

রিউমার স্ক্যানার আরও জানিয়েছে, বিডিপ্যানারোমা ওয়েবসাইটটি ২০২৩ সালের আগস্টে রেজিস্ট্রেশন করা হয় এবং এর পূর্বেও মিথ্যা ও বিভ্রান্তিকর সংবাদ প্রকাশ করে আসছে।

তথ্য ও সম্প্রচার এবং ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি উপদেষ্টা নাহিদ ইসলামের কোনো বোন কানাডার বাংলাদেশ হাইকমিশনে চাকরি পাননি বলে তিনি নিজেই জানিয়েছেন। নাহিদ ইসলাম স্পষ্ট করে বলেছেন, ফাতিমা তাসনিম নামের যাকে তার বোন বলে দাবি করা হচ্ছে, তিনি আসলে তার পরিবারের কেউ নন এবং তাদের মধ্যে কোনো সম্পর্ক নেই।

এ বিষয়ে মিথ্যা খবর প্রচার করা হয়েছে, যেখানে ফাতিমাকে নাহিদের বোন বলে উল্লেখ করা হয়েছে।

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *