Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / কেউ নিষেধাজ্ঞা দেবে না, তলে তলে আপস হয়ে গেছে: কাদের (ভিডিও)

কেউ নিষেধাজ্ঞা দেবে না, তলে তলে আপস হয়ে গেছে: কাদের (ভিডিও)

যুক্তরাষ্ট্র বা ভারত কোনো রাজনৈতিক দলকে ক্ষমতায় বসবে না। তারা সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন চায়। বৃহস্পতিবার (৫ অক্টোবর) সকালে সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এসব কথা বলেন।

এ সময় বিএনপি মহাসচিবের বক্তব্যের সমালোচনা করে বলেন, আওয়ামী লীগ ক্ষমতার জন্য ভারতের মুখাপেক্ষি থাকবে না।।

তিনি আরও বলেন, সম্পর্ক উন্নয়ন গণতন্ত্রের জন্য ভালো। সব দেশের সঙ্গে সুসম্পর্ক থাকায় দেশের আন্তর্জাতিক বাণিজ্য বেড়েছে বলেও দাবি করেন তিনি।

সম্প্রতি ভিসা নীতিমালা প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, ‘কেউ নিষেধাজ্ঞা দেবে না, তলে তলে আপস হয়ে গেছে’। দেশজুড়ে আলোচনায় আবারও এ নিয়ে কথা বলেছেন তিনি। তিনি বলেন, ‘আমি যা বলেছি তা আপনারা এখনও অনুভব করছেন না। নিরাপত্তা উপদেষ্টার সঙ্গে বৈঠক হলেও এক সপ্তাহ ধরে এই বৈঠকের কথা কেউ জানে না। তাই তলে তলে অনেক কিছু হচ্ছে, আমি ভুল কিছু বলিনি।

তিনি বলেন, আমাদের দেশে গু/জব ও ভুল তথ্য এমন একটা বিষয় হয়ে দাঁড়িয়েছে যে আমেরিকার সঙ্গে আমাদের সম্পর্কের অবনতি হচ্ছে। এ ধরনের গু/জব ও ভুল তথ্য ব্যাপকভাবে ছড়িয়ে পড়ে।

ওবায়দুল কাদের বলেন, জো বাইডেনের সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার মেয়ের সেলফি নিয়ে আলোচনা হয়েছে। সেটা এখন বলা যায়। তখনও কিছু কথা ছিল। এটা তো আর প্রকাশ্যে হয়নি। এটা কোনো কাগজে আসেনি, মিডিয়াতেও আসেনি। তাই সমঝোতা মানে দুই দেশের সম্পর্কের উন্নয়ন বা আমাদের সম্পর্ক ভালো। আমি তার মানে বুঝাতে চেয়েছি।

‘তলে তলে’ শব্দটিকে অনেকে নেতিবাচকভাবে নিচ্ছেন- এমন বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে আওয়ামী লীগের এই শীর্ষ নেতা বলেন, কেউ নেতিবাচকভাবে নিতে চাইলে নিক, সমস্যা কী? তলে তলে মানে ভিতরে ভিতরে।তলে তলে বললে যে পাবলিক খায়। খেলা হবে যে বলি, তা কেন বলো? পাবলিক খায়। জনগণ যা চায় তাই বলব।

যুক্তরাষ্ট্র ও ভারতের সঙ্গে সুসম্পর্ক বজায় রেখে চীনের সঙ্গে কীভাবে দূরত্ব বজায় রাখা হচ্ছে- এমন প্রশ্নের জবাবে কাদের বলেন, আমাদের সঙ্গে কোনো দূরত্ব নেই। আমাদের উন্নয়ন কর্মকাণ্ডে চীনের ভূমিকা রয়েছে। কিন্তু আমরা তা এড়িয়ে যেতে পারি না। আমরা তাদের সাহায্য নিচ্ছি।

https://www.facebook.com/watch/?v=195196580260263

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *