Friday , September 20 2024
Breaking News
Home / International / কেঁপে উঠল বিমানবন্দর, ক্ষতিগ্রস্ত চার প্লেন

কেঁপে উঠল বিমানবন্দর, ক্ষতিগ্রস্ত চার প্লেন

এবার রাশিয়ার একটি বিমানবন্দরে ড্রোন হামলায় চারটি বড় পরিবহন বিমান ক্ষতিগ্রস্ত হয়েছে।

জানা গেছে, ড্রোন হামলার পর রাশিয়ার পশ্চিম সীমান্তের কাছে অবস্থিত বিমানবন্দরে বড় ধরনের বিস্ফোরণ হয়। গুলির খবরও পাওয়া গেছে।

স্থানীয় কর্মকর্তা ও রাষ্ট্রীয় গণমাধ্যমের বরাত দিয়ে বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, লাটভিয়া ও এস্তোনিয়া সীমান্তের কাছে অবস্থিত পশ্চিম রাশিয়ার শহর পসকভের একটি বিমানবন্দরে ড্রোন হামলাটি হয়েছে।
ড্রোন হামলায় রাশিয়ার চারটি আইএল-৭৬ মডেলের ভারী পরিবহন বিমান ক্ষতিগ্রস্ত হয়েছে, রাশিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা তাস বুধবার ভোরে জরুরি পরিষেবার উদ্ধৃতি দিয়ে বলেছে। এই পরিবহন বিমানগুলি দীর্ঘদিন ধরে রাশিয়ান সামরিক বাহিনীর কাজের ঘোড়া। পসকভের এর বিমানবন্দর, যেটি আক্রমণ করা হয়েছিল, সেটি ইউক্রেনের সীমান্ত থেকে প্রায় ৮০০ কিলোমিটার (৫০০ মাইল) দূরে।

হামলার পর, আঞ্চলিক গভর্নর মিখাইল ভেদেরনিকভ বিস্ফোরণ এবং সাইরেনের শব্দ সহ একটি বড় আগুনের একটি ভিডিও পোস্ট করেছেন। তিনি পরে টেলিগ্রাম মেসেজিং অ্যাপে বলেছিলেন, “প্রতিরক্ষা মন্ত্রক পসকভের বিমানবন্দরে ড্রোন হামলা প্রতিহত করছে।”

হামলার ঘটনাস্থলে থাকা ভেদেরনিকভ যোগ করেছেন, “প্রাথমিক তথ্য অনুযায়ী, কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।”

হামলায় বিমানবন্দরের কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা নিরূপণ করা হচ্ছে বলেও জানান তিনি।

সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা ভিডিও ফুটেজে বিমানবন্দর থেকে ঘন কালো ধোঁয়া উড়তে দেখা গেছে এবং স্থানীয় বাসিন্দারা বিকট শব্দে বিস্ফোরণ ও গুলির শব্দ শোনার কথা জানিয়েছেন, আল জাজিরা জানিয়েছে।

About Rasel Khalifa

Check Also

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন হয়েছে। শুধু আগস্টেই রপ্তানি কমেছে ২৮ শতাংশ। ইন্ডিয়ান এক্সপ্রেস ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *