Thursday , September 19 2024
Breaking News
Home / Countrywide / কুসিক নির্বাচন নিয়ে চোখে আঙ্গুল দিয়ে দেখানোর বিষয়টি সামনে আনলেন রব

কুসিক নির্বাচন নিয়ে চোখে আঙ্গুল দিয়ে দেখানোর বিষয়টি সামনে আনলেন রব

বর্তমান নির্বাচন ব্যবস্থা নিয়ে রাজনৈতিক দলগুলোর মধ্যে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে। কারন বিগত দুটি সংসদ নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হয়নি বলে বিতর্ক রয়েছে বিভিন্ন রাজনৈতিক দলগুলোর মধ্যে। তাছাড়া ক্ষমতাসীন সরকারের অধীনে বিরোধী দল বিএনপি আর কোন নির্বাচনে অংশগ্রহন করবে না। এবার কুমিল্লা সিটি নির্বাচন নিয়ে যা বললেন জেএসডি সভাপতি আ স ম আবদুর রব।

কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ‘ড্রেস রিহার্সাল’ বলে মন্তব্য করেছেন জেএসডি সভাপতি আ স ম আবদুর রব।

শুক্রবার (১৮ জুন) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন।

আবদুর রব বলেন, নির্বাহী বিভাগের কাছে নির্বাচন কমিশন যে অসহায় ও হাস্যকর, কুসিক নির্বাচন তা আরেকবার প্রমাণিত হলো। সরকারের ইচ্ছায় নির্বাচনের ফলাফল নির্ধারিত হয়।

তিনি বলেন, অন্ধকার রাতে ভোটের পর সরকার যে নতুন ইভিএম ব্যবহার করেছে তার ফল দেশবাসী দেখেছে।

জেএসডি সভাপতি বলেন, নির্বাচনের নামে ক্ষমতা ধরে রাখলে সরকারের জন্য ভয়াবহ পরিণতি হবে। শান্তিপূর্ণ রাজনীতিকে সংঘাত ও রক্তপাতের দিকে ঠেলে দেওয়ার দায় আওয়ামী লীগকেই বহন করতে হবে।

তিনি বলেন, নীলনকশা নিয়ে আগামী জাতীয় নির্বাচন অনুষ্ঠানের সরকারের ষড়যন্ত্র নস্যাৎ করা সব বিরোধী দলের রাজনৈতিক দায়িত্ব।

প্রসঙ্গত, সরকার ক্ষমতা ধরে রাখতে নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করছে। কুসিক নির্বাচনে মাধ্যমে আবার সেটা প্রমান করল বলে মন্তব্য করেন জেএসডি সভাপতি আ স ম আবদুর রব।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *