Saturday , September 21 2024
Breaking News
Home / Countrywide / কুসিক নির্বাচনে অংশগ্রহন করা নৌকা বিরোধীদের ঢাকায় তলব, জানা গেল কারন

কুসিক নির্বাচনে অংশগ্রহন করা নৌকা বিরোধীদের ঢাকায় তলব, জানা গেল কারন

আসন্ন কুমিল্লা সিটি করপোরেশন কুসিক ( Cusic ) নির্বাচনকে ঘীরে সকল প্রস্তুতি গ্রহন করছেন নির্বাচনে অংশ গ্রহন করা প্রার্থীরা। সম্প্রতি আওয়ামী লীগের মনোনীত এক প্রার্থী বিরোধী দলের প্রার্থীকে ডেকে পাঠানোর ঘটনা বেশ আলোচানায় আসে। সংবাদ সূত্রে জানা যায়, কুসিক ( Cusic ) নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আরফানুল হক রিফাতের বিরুদ্ধে আওয়ামী লীগের ( Awami League ) বিদ্রোহী প্রার্থী মাসুদ পারভেজ খান ইমরানকে ( Masood Parvez Khan Imran ) তলব করেছে আওয়ামী লীগ। আওয়ামী লীগের ( Awami League ) যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম ( AFM Bahauddin Nasim ) সোমবার সন্ধ্যায় ধানমন্ডিতে ( Dhanmondi ) আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে পারভেজ খান ও তার বোন আঞ্জুম সুলতানা ( Anjum Sultana ) সীমার সঙ্গে দেখা করেন। ধানমন্ডিতে ( Dhanmondi ) আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আওয়ামী লীগের ( Awami League ) কেন্দ্রীয় নেতারা উপস্থিত থাকবেন।

মাসুদ পারভেজ খান ইমরানের বাবা আফজাল খান ( Afzal Khan ), একজন প্রবীণ আওয়ামী লীগ রাজনীতিবিদ এবং তার বোন আঞ্জুম সুলতানা ( Anjum Sultana ) সীমা ২০১২ এবং ২০১৬ কুমিল্লা সিটি কর্পোরেশন ( Comilla City Corporation ) নির্বাচনে দলীয় মনোনীত প্রার্থী হিসাবে অংশগ্রহণ করেছিলেন। দুইবার তারা হেরেছেন বিএনপি ( BNP ) নেতা মনিরুল হক সাক্কুর ( Monirul Haque Sakkur ) কাছে। এবার দলটির সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাতকে ( Arfanul Haque Rifat ) মনোনয়ন দেওয়া হয়েছে।

১৫ জুন কিউসিক নির্বাচন। ২৮ মে ( May ) মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন নিয়ে দলগুলোর মধ্যে দীর্ঘদিনের কোন্দল আবারো মাথাচাড়া দিয়ে উঠছে। স্থানীয় অনেক নেতাকর্মী বিব্রতকর পরিস্থিতিতে পড়েছেন। এমতাবস্থায় প্রার্থী সমস্যা সমাধানে মাসুদ পারভেজ খান ইমরানকে ( Masood Parvez Khan Imran ) ধানমন্ডিতে ( Dhanmondi ) আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ডাকা হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, আওয়ামী লীগ একটি বড় দল, জনগণের দল। অনেকেই হয়তো প্রার্থী হতে চেয়েছিলেন, তবে দিনশেষে আওয়ামী লীগ ঐক্যবদ্ধ হবে ইনশাল্লাহ। কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন নিয়ে কথা বলতে আজ ডাক পেয়েছেন মাসুদ পারভেজ খান ইমরান ও আঞ্জুম সুলতানা সীমা। আওয়ামী লীগ ঐক্যবদ্ধ থাকলে কেউ হারতে পারবে না। প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ আওয়ামী লীগ এগিয়ে যাবে।

উল্লেখ্য, বিএনপির কেন্দ্রীয় সিদ্ধান্ত অনুযায়ী, বর্তমান সরকার ও নির্বাচন কমিশনের অধীনে জাতীয় ও স্থানীয় নির্বাচনে বিএনপি অংশ নেবে না। তবে দলীয় সিদ্ধান্ত না মেনে কুমিল্লা সিটি নির্বাচনে অংশ নেয়ায় বহিষ্কৃত হন জেলা বিএনপির সিনিয়র যুগ্ম সম্পাদক মনিরুল হক সাক্কু ও মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি নিজাম উদ্দিন কয়সার। কুসিক নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ছিল ১৭ মে, এবং বাছাইয়ের শেষ তারিখ ছিল ১৯ মে, এবং মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ছিল ২৮ মে। প্রতীক বরাদ্দ ২৬ মে এবং ভোট ১৫ জুন অনুষ্ঠিত হবে জানা যায়। এই ভোটের প্রদান কার্জক্রম ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম)-এর ব্যবহার করা হবে বলেও জানা যায়।

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *