Thursday , September 19 2024
Breaking News
Home / Countrywide / কুসিক নির্বাচনের পরিস্থিতি নিয়ে যেমনটা জানালেন পুলিশ সুপার

কুসিক নির্বাচনের পরিস্থিতি নিয়ে যেমনটা জানালেন পুলিশ সুপার

কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে সদ্য ক্ষমতাচ্যুত মেয়র মনিরুল হক সাক্কু ও বিএনপি থেকে বহিষ্কৃত আওয়ামী লীগ প্রার্থী আরফানুল হক রিফাত দুজনেই দলীয় কোন্দলের শিকার। এ কারণে নির্বাচনে জয়ের দৌড়ে কে এগিয়ে তা এখনো সঠিকভাবে বলতে পারছেন না ভোটাররা। তবে উভয় প্রার্থীর কর্মী-সমর্থকরা তাদের প্রার্থী জয়ী হবেন বলে দাবি করছেন। এ অবস্থায় গত সোমবার (১৩ জুন) দুপুর ১২টায় কুমিল্লা সিটি করপোরেশনের নির্বাচনী প্রচারণা শেষ হয়েছে।

জেলা পুলিশ সুপার (এসপি) ফারুক আহমেদ বলেন, মঙ্গলবার (১৫ জুন) কুমিল্লা সিটি করপোরেশন (কিউসিক) নির্বাচন অনুষ্ঠানের জন্য পুলিশসহ সব আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কঠোর অবস্থানে রয়েছে। তিনি বলেন, পুরো কুমিল্লা শহরকে নিরাপত্তার চাদরে ঢেকে দেওয়া হয়েছে। মঙ্গলবার (১৪ জুন) সকালে কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে নির্বাচন উপলক্ষে আইনশৃঙ্খলা বিষয়ক ব্রিফিংয়ে ফারুক আহমেদ এ কথা বলেন। এসপি বলেন, নির্বাচনের সময় নিরাপত্তা জোরদার করতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী প্রয়োজনীয় সব পদক্ষেপ গ্রহণ করেছে। নগরীর অন্তত ৭৫টি স্থানে চেকপোস্ট বসানো হয়েছে।

এবারের নির্বাচনে ২৮টি ওয়ার্ডে ২৬ জন ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন উল্লেখ করে ফারুক আহমেদ বলেন, আজ থেকে ভোটকেন্দ্রে ম্যাজিস্ট্রেট ছাড়াও ৩ হাজার ৬০৭ জন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য কাজ করছেন। এসপি বলেন, বিদেশিদের আটকাতে চেকপোস্টে তল্লাশি জোরদার করা হয়েছে। তল্লাশির সময় চেকপোস্টে একজনকে আটক করা হয়। তার কাছ থেকে একটি ছুরি পাওয়া গেছে। নির্বাচন উপলক্ষে কুমিল্লা জেলা স্টেডিয়ামে আইনশৃঙ্খলা বিষয়ক বিশেষ সভা করেছেন জেলা পুলিশ সুপার। বৈঠকে কুমিল্লা, চট্টগ্রাম, ফেনী, লক্ষ্মীপুর, বান্দরবান ও সিলেট এলাকার পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন। এর আগে মঙ্গলবার সকালে কুমিল্লা জেলা স্কুল মাঠ থেকে ইলেকট্রনিক ভোটিং মেশিনসহ নির্বাচনী সরঞ্জাম বিতরণ করা হয়। ১০৯টি ভোটকেন্দ্রের কর্মকর্তারা যন্ত্রপাতি নিয়ে যান। কুমিল্লা সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা শাহেদুন্নবী চৌধুরী আরটিভি নিউজকে বলেন, সব ভোটকেন্দ্র স্থাপন করা হয়েছে। নাগরিকদের স্বতঃস্ফূর্তভাবে ভোট দিতে এবং প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের প্রতি সহনশীল আচরণ বজায় রাখার আহ্বান জানান।

উল্লেখ্য, কুমিল্লা নগরীর বিভিন্ন এলাকা ঘুরে নির্বাচনের আগের দিন দেখা গেছে, নগরজুড়ে সাঁটানো হচ্ছে প্রার্থীদের সকল পোস্টার। বিকেলে বৈরি আবহাওয়া কারণে প্রচারে কিছুটা ভাটা পড়লেও বিকেলে প্রচারণা চলেছিল পুরোদমে। মিছিল-মিটিং আর মাইকে গান, কবিতার মাধ্যমে ভোটারদের ভোট চাওয়ার দৃশ্য চোখে পড়ার মতো ছিল। ভোটের প্রচারনার সকল কৌশল অবলম্বন শেষে আজ অনুষ্ঠিত হচ্ছে কুশিকের সেই প্র‍ত্যাশিত নির্বাচন। কে হবে কুশিকের যোগ্য প্রার্থী এখন সেইটাই দেখার অপেক্ষায় রয়েছে কুশিকের ভোটার এবং প্রার্থীরা। রয়েছে ফলাফলের অপেক্ষায়।

 

About Syful Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *