Friday , September 20 2024
Breaking News
Home / Politics / কী হবে বলতে পারছি না, ‘আশঙ্কা আছে, আমাদের দলের অনেকেরই আশঙ্কা আছে : ওবায়দুল কাদের

কী হবে বলতে পারছি না, ‘আশঙ্কা আছে, আমাদের দলের অনেকেরই আশঙ্কা আছে : ওবায়দুল কাদের

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টি অংশগ্রহণ নাও করতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। মঙ্গলবার সকালে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ আশঙ্কার কথা বলেন।

জাতীয় পার্টি নির্বাচনে অংশ নেবে কি-না এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, শঙ্কা আছে, আমাদের দলের অনেকের মধ্যে শঙ্কা আছে। এ নিয়ে দেশের মানুষের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। তবে আমরা এই মুহূর্তে এটিকে চূড়ান্ত শব্দ হিসাবে বিবেচনা করতে পারি না।

তিনি বলেন, “গণতন্ত্রে অনেক কিছুই সম্ভব। বয়কট, ওয়াকআউট এসব বিষয় গণতান্ত্রিক নির্বাচনে সর্বত্র রয়েছে। এ মুহূর্তে কী হবে তা বলতে পারছি না, তবে হতে পারে। এই মুহূর্তে কী বলব যে তারা আন্দোলন করবে। এই মুহূর্তে বলা যাচ্ছে না।’

স্বতন্ত্র প্রার্থী নিয়ে জোটের শরিকদের আপত্তি ও দলীয় প্রার্থীদের অস্বস্তির বিষয়ে এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, স্বতন্ত্র প্রার্থীদের বিষয়ে সিদ্ধান্ত পরিবর্তনের কোনো সুযোগ নেই। প্রতিযোগিতার বিকল্প নেই। বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচনের সুযোগ নেই।

নির্বাচনে সেনাবাহিনী মোতায়েনের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, সংবিধান অনুযায়ী নির্বাচনের স্ট্রাইকিং ফোর্স হিসেবে সেনাবাহিনীর দায়িত্ব পালনে আওয়ামী লীগের কোনো আপত্তি নেই। তবে সব ইস্যুতে সেনাবাহিনীকে নিয়ে বিতর্কের বিপক্ষে আওয়ামী লীগ।

বিএনপির সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, বিএনপি দেশের নির্বাচন ও গণতন্ত্রের জন্য হুমকি হয়ে দাঁড়িয়েছে। তাদের কারণে দেশের সমগ্র গণতন্ত্র সংকটের মুখে পড়েছে। দেশকে ছোট করার জন্য কিছু লোক এবং কিছু দল বিএনপি বিদেশীদের কাছে বদনাম দেয়।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বাংলাদেশের এই অর্জন সারা বিশ্বে সমাদৃত। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নয়ন ও সমৃদ্ধির পথে এগিয়ে গেছে বহু মানুষ। এদেশে এমন কিছু মানুষ আছে যারা তাদের প্রশংসা করার জন্য খুবই সংকীর্ণ, তারা সর্বদা দেশকে তুচ্ছ করার জন্য বিদেশীদের কাছে দেশকে খারাপ করে।

About Zahid Hasan

Check Also

‘আ.লীগ রঙ দেখছে, কিন্তু রঙের ডিব্বা দেখেনি’ দল যে সিদ্ধান্ত নেবে মাথা পেতে নেব

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ফজলুর রহমান বলেছেন, বিএনপি যদি ব্যক্তিগতভাবে স্থানীয় নির্বাচনে দাঁড়ানোর ঘোষণা দেয়, তাতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *