Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / কি মনে করেছেন ভুলে গিয়েছি, না ভুলিনি আজও: প্রধানমন্ত্রী

কি মনে করেছেন ভুলে গিয়েছি, না ভুলিনি আজও: প্রধানমন্ত্রী

বাংলাদেশের বার বার নির্বাচিত প্রধানমন্ত্রী হলেন জননেত্রী শেখ হাসিনা। তিনি একজন আদর্শবান প্রধানমন্ত্রী। তার পইটা হলেন সর্বকালের একজন শ্রেষ্ঠ বাঙ্গালী এবং সেই সাথে তিনি বাঙ্গালী জাতির জনক। সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন ক্ষমতায় বসে প্রতিশ্রুতি ভোলেনি সরকার।

নির্বাচনের সময় জনগণকে যেসব প্রতিশ্রুতি দিয়েছিলেন; প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ক্ষমতায় থাকা সরকার সেসব প্রতিশ্রুতি ভোলেনি। রোববার (৩ জুলাই) মন্ত্রণালয় ও বিভাগের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

শেখ হাসিনা বলেন, জনগণ ভুলে গেছে সরকার জনগণের সেবা করার জন্য। নির্বাচনের সময় আওয়ামী লীগ জনগণকে যে প্রতিশ্রুতি দিয়েছিল তা ভুলে যাননি তিনি। ২০০৯ সাল থেকে ধারাবাহিকভাবে ক্ষমতায় থাকার পর থেকে জনগণের জীবনমানে অনেক পরিবর্তন এসেছে।

প্রধানমন্ত্রী বলেন, “ক্ষমতায় আসার পর দেশকে কিছুটা হলেও এগিয়ে নিতে পেরেছি। একবিংশ শতাব্দীতে যখন স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করেছি, তখন আমরা উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছি।’

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া রোগের বিরুদ্ধে সরকারের গৃহীত পদক্ষেপের কথা তুলে ধরে বঙ্গবন্ধু কন্যা বলেন, উন্নত দেশগুলো বিনামূল্যে করোনা পরীক্ষা ও ভ্যাকসিন দেয় না। কিন্তু আমরা সেটা দিতে পেরেছি। এটা আমাদের জন্য অনেক বড় অর্জন। উন্নত দেশগুলোতে টাকা দিয়ে সবকিছু করতে হয়। আমরা সেখানে বিনামূল্যে দিয়েছিলাম। আমি সবাইকে টিকা দিয়েছি। এখন যে বুস্টার ডোজ দেওয়া হচ্ছে আশা করি সবাই সেই বুস্টার ডোজ নেবেন।

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া রোগ ও ইউক্রেন যুদ্ধের মধ্যেও সরকারি কর্মকর্তাদের আন্তরিকতায় দেশ এগিয়ে যাচ্ছে মন্তব্য করে শেখ হাসিনা বলেন, ইউক্রেন যুদ্ধ ও বন্যা মোকাবেলায় আমরা প্রতিটি কাজ বাস্তবায়ন করছি। আশা করছি এসব কাজের মাধ্যমে আমরা আরও সফলতা অর্জন করতে পারব।

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালকে ধন্যবাদ জানিয়ে বঙ্গবন্ধুকন্যা বলেন, আমি দেখেছি চতুর্থবারের মতো রাষ্ট্র পরিচালনায় সব অর্থমন্ত্রীই একটু বেশি কৃপণ। কিন্তু আমাদের অর্থমন্ত্রী কৃপণ হননি। যখন যা বলা হয়েছিল তখন যথেষ্ট উদার হওয়ার জন্য তাকে ধন্যবাদ। যার কারণে আমরা অনেক কাজ সহজে করতে পেরেছি। সবচেয়ে বড় কাজ আমাদের পদ্মা সেতু।

পদ্মা সেতুর কারণে ঢাকার যানজট কমাতে ঢাকার চারপাশে রিং রোড নির্মাণের ওপর গুরুত্বারোপ করেন প্রধানমন্ত্রী।

প্রসঙ্গত, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের অসংখ্য উন্নয়নমূলক কাজের জন্য বাংলাদেশ আজ সমুদ্রের স্রোতের মত এগিয়ে যাচ্ছে উন্নতির দিকে। এরকম উন্নয়ন বাংলাদেশের মানুষ আগে দেখেনি।

About Shafique Hasan

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *