Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / কিছু না জানিয়েই ফ্রান্সে বসবাস সেই যুবলীগ নেত্রীর, অবশেষে পেলেন যে দুঃসংবাদ

কিছু না জানিয়েই ফ্রান্সে বসবাস সেই যুবলীগ নেত্রীর, অবশেষে পেলেন যে দুঃসংবাদ

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) চাকরি ফেলে ফ্রান্স চলে গেছেন যুবলীগ নেত্রী মনোয়ারা সাকি। বিনা ছুটিতে অনুপস্থিতির সাড়ে ৭ মাস পর কর্তৃপক্ষ তাকে চাকরি থেকে অপসারণ করেছে।

শুক্রবার (১৭ নভেম্বর) কুবি রেজিস্ট্রার আমিরুল হক চৌধুরী অপসারণের বিষয়টি নিশ্চিত করেছেন।

মনোয়ারা সাকি এস্টেট শাখায় কম্পিউটার অপারেটর হিসেবে কর্মরত ছিলেন। আর তিনি কুমিল্লা দক্ষিণ যুব মহিলা লীগের যুগ্ম আহ্বায়ক। চলতি বছরের ২ এপ্রিল থেকে তিনি বিনা ছুটিতে কর্মস্থলে অনুপস্থিত রয়েছেন।

কুবি সূত্রে জানা যায়, ১৬ নভেম্বর লিখিত অপসারণের অফিস আদেশে বলা হয়, দুই মাসের বেশি অনুপস্থিত থাকলে তাকে পলায়ন হিসেবে গণ্য করা হবে। একাধিকবার তাকে কারণ দর্শানোর চিঠি দেওয়া হলেও তিনি সাড়া দেননি। গত ৯ অক্টোবর সিন্ডিকেট সভায় অপসারণের সিদ্ধান্ত হয়।

এদিকে যুবলীগ নেত্রী মনোয়ারা সাকির ফেসবুক আইডি থেকে জানা যায় তিনি ফ্রান্সে আছেন। তিনি ১০ নভেম্বর আইফেল টাওয়ারের পাশে দাঁড়িয়ে নিজের একটি ছবি আপলোড করেছিলেন। ক্যাপশনে – স্বপ্ন দেখো মন থেকে, ইনশাল্লাহ তা পূরণ হবেই।

মানোয়ারা সাকির বাবা আবুল খায়ের জানান, প্রায় এক বছর ধরে ফ্রান্সে রয়েছেন মনোয়ারা সাকি। অনুপস্থিতির কারণে মানোয়ারা সাকিকে চাকরি থেকে অপসারণের বিষয়ে তিনি কোনো মন্তব্য করেননি।

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. আমিরুল হক চৌধুরী বলেন, মনোয়ারাকে আমরা একাধিকবার নোটিশ দিয়েছি। তিনি নোটিশের জবাব দেননি। পরে বৈঠকে তাকে অপসারণের সিদ্ধান্ত নেওয়া হয়।

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *