Friday , September 20 2024
Breaking News
Home / National / কারা মনোনয়ন পেতে পারেন জানালেন বাহাউদ্দিন নাছিম

কারা মনোনয়ন পেতে পারেন জানালেন বাহাউদ্দিন নাছিম

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, বঙ্গবন্ধুর আদর্শে যারা জনপ্রিয়, সৎ, যোগ্য, সাহসী, যারা দুঃসময়ে-দুর্দিনে মানুষের জন্য কাজ করেছেন তাদের সবচেয়ে বেশি গুরুত্ব দেওয়া হবে।

রোববার সকালে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে মনোনয়ন ফরম বিক্রি পরিদর্শনকালে তিনি এ কথা বলেন।

বাহাউদ্দিন নাছিম বলেন, গতকাল (শনিবার) থেকে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে দলীয় ফরম বিতরণ করা হচ্ছে, দলের সিদ্ধান্ত অনুযায়ী তিনটি মানদণ্ড মাথায় রেখে মনোনয়নপত্র বিতরণ করা হচ্ছে। এ ক্ষেত্রে কোনো অনিয়ম দেখলে ব্যবস্থা নেওয়া হবে। উৎসবে চলছে মনোনয়নপত্র বিক্রি। আমাদের সদস্যদের সংখ্যা যারা গতকাল মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন বা যা আমরা বিতরণ করেছি। আগামী ২১ তারিখের মধ্যে এই সংখ্যা পাঁচ হাজারে পৌঁছাবে।

তিনি বলেন, উৎসবের পাশাপাশি বিভিন্ন এলাকা থেকে নেতাকর্মীরা বাদ্যযন্ত্র, গান নিয়ে আমাদের দলের মনোনয়ন ফরম কিনতে আসছেন। মিলনমেলায় পরিণত হয়েছে বঙ্গবন্ধু অ্যাভিনিউ।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, আওয়ামী লীগের মূল শক্তি তৃণমূল। আওয়ামী লীগের তৃণমূলের নেতাকর্মীরা আসেন, মনোনয়ন ফরম কিনছেন, এটাই স্বাভাবিক। ঢাকায় যারা থাকেন তারা এমপি হবেন, তারা নেতা হবেন- এমন কোনো কথা নেই। তৃণমূল পর্যায়ে জনগণের সমর্থন পাওয়ায় আওয়ামী লীগের জনপ্রিয়তা দিন দিন বাড়ছে।

দ্বাদশ জাতীয় নির্বাচনে প্রথম দিনে শনিবার (১৮ নভেম্বর) ১ হাজার ৭৪টি মনোনয়ন ফরম বিক্রি করেছে আওয়ামী লীগ। এর মধ্যে সরাসরি ১০৬০ জন এবং অনলাইনে ১৪ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন বলে জানিয়েছেন দলটির দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

তিনি জানান, প্রথম দিনে সশরীরে ঢাকা বিভাগে ২১৪টি, চট্টগ্রাম বিভাগে ২০১টি, সিলেট বিভাগ ৫৫টি, ময়মনসিংহ বিভাগ ১০৫টি, বরিশাল বিভাগে ৭৫টি, খুলনা বিভাগে ১২৫টি, রংপুর বিভাগে ১০৯টি ও রাজশাহী বিভাগে ১৭৬টি দলীয় মনোনয়ন ফরম বিক্রি করেছে আওয়ামী লীগ। ফরম বিক্রি থেকে আয় হয়েছে ৫ কোটি ৩২ লাখ টাকা।

About Rasel Khalifa

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *