Thursday , September 19 2024
Breaking News
Home / Countrywide / কারওয়ান বাজারসহ পাইকারি বাজারগুলো নিয়ে প্রধানমন্ত্রীর কঠোর সিদ্ধান্ত

কারওয়ান বাজারসহ পাইকারি বাজারগুলো নিয়ে প্রধানমন্ত্রীর কঠোর সিদ্ধান্ত

রোববার এক ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কারওয়ান মার্কেটসহ পাইকারি বাজার রাজধানীর অভ্যন্তর থেকে স্থানান্তরের নির্দেশ দিয়েছেন। খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, পদ্মা সেতু জনগণ ও সংশ্লিষ্ট সবার সম্মিলিত প্রচেষ্টার ফসল।

রাজধানীর কারওয়ান মার্কেটসহ পাইকারি বাজারগুলো স্থানান্তরের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার এক ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এ তথ্য জানান। রোববার (৩ জুলাই) মন্ত্রিসভার বৈঠকের পর এক প্রেস ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব এ মন্তব্য করেন।খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, পদ্মা সেতু জনগণ ও সংশ্লিষ্ট সবার সম্মিলিত প্রচেষ্টার ফসল। দেশে সুশাসনের ফলে পদ্মা সেতুর মতো মেগা প্রকল্প সফলভাবে বাস্তবায়িত হয়েছে। পদ্মা সেতু হওয়ায় এখন সব ধরনের কাঁচামাল ঢাকা শহরে প্রবেশের সুযোগ রয়েছে। তবে সব কাঁচামাল যেন ঢাকা শহরে প্রবেশ না করে এবং ঢাকার বিভিন্ন স্থানে কাঁচাবাজার গড়ে তোলার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উল্লেখ্য, খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, জনগণসহ সংশ্লিষ্ট সবার সম্মিলিত প্রচেষ্টার ফসল এই পদ্মা সেতু। দেশে সুশাসনের ফলেই পদ্মা সেতুর মতো মেগা প্রকল্প সফলভাবে বাস্তবায়ন হয়েছে। পদ্মা সেতু হওয়ায় এখন সকল ধরনের কাঁচামাল ঢাকা শহরে প্রবেশের সুযোগ সৃষ্টি হয়েছে। তবে ঢাকা শহরে যাতে সব কাঁচামাল প্রবেশ করতে না পারে এবং কাঁচাবাজারগুলো যাতে ঢাকার বিভিন্ন প্রান্তে তৈরি করা হয়, সে ব্যাপারে নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

About Syful Islam

Check Also

‘আমি তোমাকে ছাড়বো না, শেখ হাসিনা কাউকে ছাড়ে না’: মুখ খুললেন সোহেল তাজ

সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজ দায়িত্ব নেওয়ার পাঁচ মাস পর ২০০৯ সালে পদত্যাগ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *