Friday , September 20 2024
Breaking News
Home / Exclusive / কানাডার সংসদে বিরোধী দলের উপনেতা হিসেবে বাংলাদেশী ডলি বেগম, জানা গেল পরিচয়

কানাডার সংসদে বিরোধী দলের উপনেতা হিসেবে বাংলাদেশী ডলি বেগম, জানা গেল পরিচয়

বাংলাদেশের অনেক নাগরিক বিদেশে রাজনৈতিকভাবে নেতৃত্ব দিয়ে সুনাম কুড়িয়েছেন, যেটা কোনো নতুন বিষয় নয়। মার্কিন যুক্তরাষ্ট্রে অনেক বাংলাদেশি নাগরিক বিপুল ভোটে জয়ী হয়েছেন। এদিক দিয়ে বাংলাদেশ একটি গুরুত্বপূর্ণ স্থান পেয়েছে বিশ্ব রাজনীতিতে। এবার বাংলাদেশি বংশোদ্ভূত ডলি বেগম ডলি বেগম কানাডার বৃহত্তম প্রদেশ অন্টারিওর প্রাদেশিক পার্লামেন্টে বিরোধীদলীয় উপনেতা হিসেবে মনোনীত হয়েছেন।

স্থানীয় সময় বুধবার (১৩ জুলাই) অন্টারিও পার্লামেন্টে এনডিপি পার্টি ও বিরোধী দলের উপনেতা হিসেবে ডলি বেগমের নিয়োগের ঘোষণা দেওয়া হয়। ডলি কানাডায় বাংলাদেশি বংশোদ্ভূত প্রথম নির্বাচিত প্রতিনিধি হলেন এবং সংসদে বিরোধী দলের উপনেতা হিসেবে দায়িত্ব পেলেন।

এর আগে ডলি বেগম জুনে অনুষ্ঠিত প্রাদেশিক নির্বাচনে স্কারবোরো সাউথ ওয়েস্ট থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। দ্বিতীয়বারের মতো সংসদ সদস্য হন তিনি। ওই নির্বাচনের পর দলের নেত্রী আন্দ্রেয়া হারওয়াথ পদত্যাগের ঘোষণা দিলে আলোচনায় উঠে আসে ডলি বেগমের নাম। এনডিপি পরে তাকে দলের উপনেতা এবং প্রাদেশিক পার্লামেন্টে বিরোধী দলের উপনেতা হিসেবে নিয়োগ দেয়।

তিনি গণমাধ্যমকে বলেন, এই মুহূর্তে তিনি তার নির্বাচনী এলাকার সমস্যা এবং স্কারবোরোর বাসিন্দাদের চাহিদাকে অগ্রাধিকার দিচ্ছেন। কুইন্সপার্ক (প্রাদেশিক পার্লামেন্ট) সব স্তরে অন্টারিও নাগরিকদের বক্তব্য কার্যকরভাবে উপস্থাপন করতে এবং সরকারকে তাদের কথা শুনতে বাধ্য করতে তিনি সক্রিয় ভূমিকা পালন করবেন।

ডলি বেগম আরও বলেন, বাংলাদেশি বংশোদ্ভূত একজন এমপিকে একটি রাজনৈতিক দলের দ্বিতীয় প্রধান হিসেবে এবং দেশটির সংসদে গুরুত্বপূর্ণ পদে থাকা কানাডায় বাংলাদেশি কমিউনিটির গুরুত্ব অনেক বাড়িয়ে দেবে।

তিনি আরো যোগ করে বলেন, বাংলাদেশ বর্তমানে বিশ্বের একটি উন্নয়নশীল দেশ। বাংলাদেশে অনেক নাগরিক কানাডায় রয়েছেন। তাদের বিভিন্ন সুযোগ-সুবিধা দেখার দায়িত্ব এখানকার বাংলাদেশি বংশোদ্ভূত নাগরিকদের কিংবা সেখানকার প্রতিষ্ঠিত নাগরিক যারা এদেশে রয়েছেন তাদের। এটা এক ধরনের দায়িত্ব দেশের প্রতি।

About bisso Jit

Check Also

চুলের মুঠি ধরে নারী চিকিৎসককে রোগীর মারধর (ভিডিও সহ)

ভারতের পশ্চিমবঙ্গের আরজি কর হাসপাতালের এক নারী চিকিৎসককে হত্যা ও ধর্ষণের ঘটনায় দেশজুড়ে তোলপাড় চলছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *