Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / কাদেরের কথা অবশ্যই স্বীকার করি, তবে আল্লাহ তায়ালা এটাও বলেছেন চেষ্টা করবে: সেলিমা

কাদেরের কথা অবশ্যই স্বীকার করি, তবে আল্লাহ তায়ালা এটাও বলেছেন চেষ্টা করবে: সেলিমা

বেগম জিয়াকে নিয়ে দেশ জুড়ে চলছে ব্যপক আলোচনা-সমালোচনা। তিনি বর্তমান সময়ে গুরুতর অসুস্থ হয়ে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তার উন্নত চিকিৎসা সেবা নিশ্চিত করনের লক্ষ্যে বিনেপি দলের নেতাকর্মীরা সরকারের কাছে দাবি জানিয়েছে। তবে সরকারের পক্ষ থেকে কোন সম্মতি না পেয়ে দেশ জুড়ে বিএনপি দল নানা ধরনের কর্মসূচি পালন করছে। সম্প্রতি বেগম জিয়াকে নিয়ে আওয়ামীলীগ দলের সাধারন সম্পাদক ওবায়দুল কাদের বেশ কিছু কথা বলেছেন। তার কথা তুলে ধরে বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান পাল্টা জবাব দিলেন।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান বলেছেন, ‘আজ সারাদেশের মানুষ ক্ষোভে জ্বলছে। কারণ জনগণের নেত্রীকে আজ বিনা চিকিৎসায় মে/রে ফেলার চেষ্টা করা হচ্ছে।’ রোববার (২৮ নভেম্বর) জাতীয় প্রেস ক্লাবের আবদুস সালাম হলে জাতীয়তাবাদী সাংস্কৃতিক দলের উদ্যোগে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উন্নত চিকিৎসার জন্য বিদেশে যেতে সরকারি নিষেধাজ্ঞার প্রতিবাদে আয়োজিত প্রতিবাদ সমাবেশে তিনি এসব কথা বলেন।
সেলিমা রহমান বলেন, আমাদের মহাসচিব প্রশ্ন করেছিলেন, একটা মিথ্যা মামলায় খালেদা জিয়াকে যে কারাগারে নেওয়া হয়েছিল তখন তাকে স্লো পয়জনিং করা হয়েছিল কি না? নাহলে আজ তিনি এতো অসুস্থ কেন? যে নেত্রী পায়ে হেঁটে কারাগারে গিয়েছিলেন আজ কেন তিনি বিছানা থেকে উঠতে পারছেন না।’ তার সুচিকিৎসা হচ্ছে না বলে অভিযোগ করেন তিনি।

‘ওবায়দুল কাদের কাচের ঘরে বসে কথা বলেন, হায়াত-মউত আল্লাহর হাতে। অবশ্যই আমরা তা স্বীকার করি, আল্লাহ তায়ালা এটাও বলেছেন যে, তোমরা চেষ্টা করবে। আপনি যখন মৃ/ত্যু/প/থ/যাত্রী, যখন আপনার বাঁচার সম্ভাবনা ছিল না তখন বাইরে থেকে অ্যাম্বুলেন্স এনে আপনাকে চিকিৎসা দিতে বিদেশে নেওয়া হয়েছিল। এখন আপনি বড় বড় কথা বলছেন।’ সেলিমা রহমান বলেন, ‘তারা আজ আবোল-তাবোল বলছেন, যারা প্রশা/স/নের সাহায্যে রাতের ভোটে জোর করে ক্ষমতায় এসেছেন। আমরা কার কাছে যাবো, সরকার বলে তো কেউ নেই।’ ‘সংসদে এখন তোষামোদি চলে’ উল্লেখ করে তিনি বলেন, ‘সেদিন জাতীয় পার্টির এমপি ফিরোজ রশিদ বলেছেন, সংসদে আমরা দেখি দাঁড়িয়ে কিছুক্ষণ তোষামোদি চলবে, তারপর ফাঁ/কা আওয়াজ, তারপর বসে পড়বে। এই হচ্ছে আমাদের সংসদ। যে সংসদ আজ অশিক্ষিত সমাজে ভরে গেছে। তারা আবোল-তাবোল বকছে। তারা জানে না কার বিরুদ্ধে কথা বলছে, যিনি হচ্ছেন আপসহীন নেত্রী।

‘তত্ত্বাবধায়ক সরকারের সময়ে করা ১৫টি মা/ম/লা শেখ হাসিনা তুলে নিলেও সেসময় করা মাম/লা/য় আজ খালেদা জিয়াকে ফাঁ/সা/নো হয়েছে। তাকে চিকিৎসা করতে দেওয়া হচ্ছে না।’ তিনি আরও বলেন, ‘প্রধানমন্ত্রী নিজে বিদেশে গিয়ে চিকিৎসা নেন। দেশের ফাঁ/সি/র আসামিরা বিমানে গিয়ে চিকিৎসা নিয়ে আসে আর শুধু খালেদা জিয়ার জন্যই ৪০১ ধারা। আসলে আপনারা ভয় পান বিএনপিকে, সেজন্যই তাকে চিকিৎসা করাতে দিতে চাচ্ছেন না।’

বেগম জিয়া প্রায় দীর্ঘ সময় ধরে জিয়া অরফানেজ ট্রাষ্ট দূর্নীতি মামলায় সাজা প্রাপ্ত হয়ে দীর্ঘ দিন ধরে কারাগারে বন্ধী ছিলেন। তবে বর্তমান সময়ে তিনি জামিনে রয়েছেন। দেশে মহামারি দেখা দিলে তার কিছু দিন পর বেশ কিছু শর্তের মধ্যে দিয়ে বেগম জিয়াকে ৬ মাসের জামিন দেয় সরকার। এবং পরবর্তীতে তার এই জামিনের সময় ৩ বার বৃদ্ধি করেছেন সরকার। অবশ্যে বর্তমান সময়ে বেগম জিয়া জীবন-মৃ/ত্যু/র সঙ্গে লড়াই করছেন। তার উন্নত চিকিৎসার জন্য দেশের বিভিন্ন শ্রেনীর বিভিন্ন পেশার মানুষ সরকারের কাছে দাবি জানিয়েছে।

About

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *