Friday , September 20 2024
Breaking News
Home / International / কাতার পাল্টে দিলো সব ইতিহাস, এবার বিশ্বকাপের সময় কাতারে বয়ান দিবেন জাকির নায়েক

কাতার পাল্টে দিলো সব ইতিহাস, এবার বিশ্বকাপের সময় কাতারে বয়ান দিবেন জাকির নায়েক

২০২২ ফুটবল বিশ্ব কাপের আয়োজক এবার মধ্যে প্রাচ্যের দেশ কাতার। তবে কাতার এবার বিশ্বকাপ এমন ভাবে আয়োজন করছে যাতে বিশ্ব কাপ নিয়ে পাল্টে যাচ্ছে মানুষের পূর্বের সব ধারণা। বলতে গেলে বিশ্বকাপ মানেই মজা আর বিনোদন। অ্যালকোহলিক পাগলামি এবং মহিলাদের সাথে প’তি’তা’বৃত্তি’ এবং স*কা*দের রাজত্ব। বিশ্বকাপের চিত্র পাল্টে দিয়েছে কাতার! আগের সংস্করণগুলিতে, ভক্তদের বিয়ারের গ্লাস সহ স্টেডিয়ামে দেখা গিয়েছিল, তবে মুসলিম সংখ্যাগরিষ্ঠ কাতারে এটি অসম্ভব। মাঠে অ্যা**কোহ* নিষিদ্ধ।

এবার কাতার বিশ্ব বিখ্যাত ইসলামিক আলোচক ডাঃ জাকির নায়েককে পুরো বিশ্বকাপ জুড়ে ধর্মীয় বক্তৃতা দেওয়ার জন্য আমন্ত্রণ জানিয়েছে। পুরো বিশ্বকাপ জুড়েই সেখানে বক্তব্য রাখবেন তিনি। কাতারের রাষ্ট্রীয় মালিকানাধীন ক্রীড়া চ্যানেল আলকাসের উপস্থাপক ফয়সাল আল হাজরি শনিবার টুইটারে লিখেছেন, “বিশ্বকাপের সময় প্রচারক শেখ জাকির নায়েক কাতারে উপস্থিত থাকবেন এবং পুরো টুর্নামেন্ট জুড়ে অনেক ধর্মীয় বক্তৃতা দেবেন।”

হিন্দুস্তান টাইমসসহ বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যম সূত্রে জানা গেছে, তিনি ইতিমধ্যে কাতারে পৌঁছেছেন। আগের ঘটনাগুলোতে নানা ধরনের অ*লতা থাকলেও এবারের চিত্র সম্পূর্ণ ভিন্ন। আগের ফুটবল বিশ্বকাপে সম*মি* ও যৌ* ব্যবসা ব্যাপকভাবে ছড়িয়ে পড়লেও এবার কঠোর নিষেধাজ্ঞার ঘোষণা দিয়েছে আয়োজক কাতার।

বিশ্বকে সুন্দর একটি বিশ্বকাপ উপহার দিতে এরই মধ্যে সব প্রস্তুতি সম্পন্ন করেছে দেশটি। তারই অংশ হিসেবে বিশ্বকাপের অতিথিদের স্বাগত জানাতে নতুন পন্থা অবলম্বন করেছে কাতারি সরকার। সারাদেশের সড়কের দেয়ালে রাসুলুল্লাহ (সা.) এর হাদিস সম্বলিত ব্যানার ও ফেস্টুন টানানো হয়েছে। বিশ্বকাপ উপলক্ষে কাতারে সমবেত অতিথিদের উষ্ণ অভ্যর্থনা জানাবেন তারা।

যদিও আগে বিভিন্ন অনুষ্ঠানে অর্ধনগ্ন নারীদের স্বাগত জানানো হতো বিভিন্ন ব্যানার ফেস্টুন দিয়ে। ৩০ অক্টোবর, টিআরটি ওয়ার্ল্ড এ বিষয়ে একটি প্রতিবেদন প্রকাশ করে এবং বলে যে ফিফা বিশ্বকাপ-২০২২ এর আয়োজক কমিটি কাতারের রাজধানী দোহার রাস্তায় জনপ্রিয় ফুটবলারের সামনে বেশ কয়েকটি দেয়াল ছবি প্রকাশ করেছে। বিশ্ব ঘটনাচিত্রে মহানবী (সা.) এর বিভিন্ন হাদিস শোভা পাচ্ছে।

প্রসঙ্গত, এ দিকে জানা গেছে আজ থেকে শুরু হচ্ছে বিশ্ব ফুটবলের এই মহারণ। আজ থেকে শুরু হবে মূল পর্বের খেলা। এবারেও অংশ নিচ্ছে ৩২ টি দেশ।

About Rasel Khalifa

Check Also

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন হয়েছে। শুধু আগস্টেই রপ্তানি কমেছে ২৮ শতাংশ। ইন্ডিয়ান এক্সপ্রেস ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *