Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / কাঠগড়া থেকে বিচারকের উপর জুতা ছুড়ে মারলেন আসামি, জানা গেল কারণ

কাঠগড়া থেকে বিচারকের উপর জুতা ছুড়ে মারলেন আসামি, জানা গেল কারণ

চট্টগ্রামের আদালতে জামিন না পেয়ে কাঠগড়া থেকে বিচারককে জুতা ছুড়ে মারে মনির খান নামের এক আসামি।

মঙ্গলবার বিকেলে চট্টগ্রাম বিভাগীয় সাইবার ট্রাইব্যুনাল আদালতে এ ঘটনা ঘটে। জুতা নিক্ষেপের পাশাপাশি মনির গালিগালাজও করেন। ঘটনার পর তাকে আদালত থেকে কারাগারে নিয়ে যায় পুলিশ। মনির খান ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরের গোকর্ণ এলাকার বাসিন্দা।

রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মেজবাহ উদ্দিন আহমেদ বলেন, আসামি মনির মঞ্চে উঠেই গালিগালাজ শুরু করে। কিছু বুঝে উঠার আগেই তিনি বিচারক মোহাম্মদ জহিরুল কবিরের দিকে পর পর দুটি জুতা ছুড়ে মারে। তবে জুতা বিচারকের গায়ে লাগেনি। জামিন না দেওয়ায় এ ঘটনা ঘটায় মনির। জুতা ছুড়ে মারার ঘটনায় পুলিশ বাদী হয়ে তার বিরুদ্ধে মামলা করবে।

আদালত সূত্র জানায়, মনির তার ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্ট থেকে লাইভ ভিডিও করেন। সেখানে বঙ্গবন্ধু, তৎকালীন রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ স্থানীয় সংসদ সদস্যসহ আওয়ামী লীগ ও সমমনা দলগুলোকে কটাক্ষ করেন। এর বাইরে বঙ্গবন্ধুকে নিয়ে আপত্তিকর মন্তব্য করে মিথ্যা অপপ্রচার চালান। মনির নিয়মিত লাইভ ভিডিও শেয়ার করতেন এবং অশ্লীল ও অশালীন মন্তব্য করতেন। ২০২১ সালের ২২শে জানুয়ারি নাসিরনগর থানার এসআই তপু সাহা এসব ঘটনায় বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন। ওই মামলায় পরদিন পুলিশ মনিরকে গ্রেপ্তার করে। এরপর থেকে তিনি কারাবন্দী। মামলাটি তদন্ত করে ওই বছরের ২০ জুন আদালতে চার্জশিট দাখিল করে পুলিশ।

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *