Friday , September 20 2024
Breaking News
Home / International / কাজ শেষ করে বিমানেই ঘুম কর্মচারী,অজান্তেই বিমান উড়ে চলে গেল আবুধাবিতে

কাজ শেষ করে বিমানেই ঘুম কর্মচারী,অজান্তেই বিমান উড়ে চলে গেল আবুধাবিতে

যে কোনো কর্মচারীদের ক্ষেত্রে কাজ করতে করতে ক্লান্ত হয়ে পড়াটা অত্যন্ত স্বাভাবিক একটি বিষয়। আর এ জন্য কখনও কখনও মনের অজান্তেই ঘুমিয়ে পড়েন তারা। এর ফলে নানা অনাকাঙ্খিত ঘটনার মুখোমুখিও পড়তে হয়েছে তাদেরকে। সেই ধারাবাহিকতায় এবার এমনই একটি ঘটনা ঘটলো বিমানের এক কর্মচারীর সাথে।

জানা যায়, বিমানের কার্গো কম্পার্টমেন্টেই কাজ শেষে ঘুমিয়ে পড়েছিলেন একজন কর্মচারী। অজান্তেই তাকে নিয়ে সংযুক্ত আরব আমিরাতের উদ্দেশে উড়াল দেয় বিমানটি। পরে ঘুম ভেঙে সেই কর্মচারী নিজেকে আবিষ্কার করেন আবুধাবিতে। রোববার (১২ ডিসেম্বর) এমনই ঘটনা ঘটে ভারতের মুম্বাইয়ের আন্তর্জাতিক বিমানবন্দরে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে এ তথ্য প্রকাশ করা হয়েছে। গত রোববার ভারতের বেসরকারি বিমান সংস্থা ইন্ডিগো এয়ারলাইন্সের একটি বিমান মুম্বাই থেকে আবুধাবির উদ্দেশে রওয়ানা হয়। তবে আবুধাবিতে পৌঁছে জানা যায়, বিমানটির কার্গো কম্পার্টমেন্টে লাগেজের পেছনেই ঘুমিয়ে পড়েছিলেন সেখানকার একজন কর্মচারী। তিনি কার্গোর লোডার হিসেবে কাজ করেন। আর অজান্তে ঘুমিয়ে ঘুমিয়েই মুম্বাই থেকে আবুধাবিতে পৌঁছে গেছেন তিনি।

এ নিয়ে ভারতের ডিরেক্টরেট জেনারেল অব সিভিল এভিয়েশনের এক কর্মকর্তা বলেন, কার্গোতে লাগেজ লোড করা শেষে মালামালের পেছনেই ঘুমিয়ে পড়েছিলেন এই কর্মী। এরপর ঘুম ভাঙলে তিনি নিজেকে কার্গো কম্পার্টমেন্টে আবিষ্কার করেন। ততক্ষণে বিমান মুম্বাই থেকে টেকঅফ করে আবুধাবির উদ্দেশে যাত্রা শুরু করেছে। পরে আবুধাবিতে অবতরণ করার পর বিষয়টি সবার নজরে আসে।

এদিকে ইন্ডিগো এয়ারলাইন্স কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, এ ঘটনায় এরই মধ্যে তদন্ত শুরু করা হয়েছে। তদন্তের পর এব্যাপারে বিস্তারিত জানা যাবে। অন্যদিকে সংশ্লিষ্টরা জানান, ঐ কর্মীকে এরই পরীক্ষা হয়েছ। তিনি সুস্থ ও স্বাভাবিক আছেন। মেডিকেল পরীক্ষার পর তাকে অন্য একটি বিমানে করে ফিরিয়ে আনা হয়।

About

Check Also

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন হয়েছে। শুধু আগস্টেই রপ্তানি কমেছে ২৮ শতাংশ। ইন্ডিয়ান এক্সপ্রেস ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *