Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / কাঁচা মরিচ নিয়ে দুঃসংবাদ, এক রাতেই বাড়লো যত টাকা

কাঁচা মরিচ নিয়ে দুঃসংবাদ, এক রাতেই বাড়লো যত টাকা

দুই দিনের ব্যবধানে কাঁচা মরিচের দাম ১৪০ টাকা থেকে ৩০০ টাকা। এক রাতেই বেড়েছে ৬০ টাকা। ব্যবসায়ীরা বলছেন, কয়েকদিনের বৃষ্টির কারণে সরবরাহ ব্যাহত হওয়ায় দাম বেড়েছে।

শনিবার (৭ অক্টোবর) দুদিনের ব্যবধানে রাজধানীর কাঁচাবাজারে বেড়েছে সবুজ মরিচের দাম। একই অজুহাতে পেঁয়াজ সেঞ্চুরি এবং বয়লার ডাবল সেঞ্চুরি। প্রতি কেজি দেশি পেঁয়াজের দাম ১৫ টাকা ২০ টাকা থেকে বেড়ে হয়েছে ১০০ টাকা।

কাঁচাবাজারে কাঁচামালের উচ্চমূল্য সম্পর্কে এক ক্রেতা বলেন, দাম যদি এত বেশি থাকে, তাহলে আমাদের পুষাবে কি করে? বাঙালির তো অজুহাতের অভাব নেই। প্রত্যেক দিন একটা না একটা অজুহাত থাকবেই।

এদিকে চড়া দাম নিয়ে বিক্রেতারা জানান, ক্রেতারা বাজারে এসে কিছু কিনতে পারছেন না। তাদের বেতন তো বাড়ে না। কিভাবে কিনবে?

আরেক ক্রেতা জানান, প্রতিদিন যে পণ্য ৫০০ টাকা দিয়ে কিনেছি। আজ এটি কিনতে ৫৪০ টাকা খরচ হয়। বলে বৃষ্টি। সরকারকে বুড়ো আঙুল দেখাচ্ছেন ব্যবসায়ীরা। আমরা স্থির আয়ের মানুষ। নিত্যপণ্যের এত বৃদ্ধি আমাদের দিশেহারা করে তুলছে।

বরাবরের মতো খুচরা বিক্রেতাদের দাবি, তাদের হাতে কিছুই নেই। নিয়ন্ত্রণ করতে হবে গোড়া থেকে।

কাঁচাবাজারে পণ্যের দাম বাড়ার জন্য বৃষ্টিকে অজুহাত উল্লেখ করে একজন খুচরা বিক্রেতা বলেন, বৃষ্টির কারণে পণ্যের দাম বেশি। টানা বৃষ্টিতে পণ্য পরিবহন ব্যাহত হয়েছে। আমরা যে হারে কিনেছি সেই হারে বিক্রি করছি। বাজারে কোনো পণ্য নেই। তবে ক্রেতা বেশি। তাই কড়াকাড়িতে জিনিসপত্রের দাম বেড়ে যায়।

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *