Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / কলকাতা ফেরত বিজি-৩৯৬ ফ্লাইটটিতে যাত্রীদের সাথে এমন ঘটনা ঘটবে সেইটা কেউ ভাবতেই পারেনি

কলকাতা ফেরত বিজি-৩৯৬ ফ্লাইটটিতে যাত্রীদের সাথে এমন ঘটনা ঘটবে সেইটা কেউ ভাবতেই পারেনি

বিমান হলো দেশের অভ্যন্তরীণে বা এক দেশ থেকে অন্য দেশে যাতায়াতের জন্য অনেক আরামপ্রদ ও দ্রুতগামী একটি বাহন। প্রত্যহ হাজার হাজার মানুষ বিশ্বের এক দেশ থেকে অন্য যাচ্ছেন। তারা তাদের আত্মীয় স্বজনের সাথে দেখা করতে কিংবা জরুরি কাজের জন্য যেয়ে থাকেন। সম্প্রতি জানা গেছে যাত্রীদের সাথে অসদাচারণের অভিযোগে চার ক্রু-কে গ্রাউন্ডেড করেছে বিমান কর্তৃপক্ষ।

চারজন ক্রু সদস্যকে অসদাচরণের অভিযোগে এভিয়েশন কর্তৃপক্ষ গ্রাউন্ডেড করেছে। একইসঙ্গে যাত্রীদের অভিযোগের নিষ্পত্তি না হওয়া পর্যন্ত এই চারজন ক্রু ডিউটিতে যোগ দিতে পারবেন না। এভিয়েশন কর্তৃপক্ষ বিষয়টি নিশ্চিত করেছে।

কলকাতা থেকে ঢাকাগামী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে যাত্রীদের সঙ্গে দুর্ব্যবহার করেছে ক্রুরা।

কলকাতায় ফিরে আসা যাত্রীরা জানান, বৃহস্পতিবার রাত ৯টার পর ফ্লাইট বিজি-৩৯৬ নেতাজি সুভাষ চন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যায়। বিমানের ভিতরের শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থা (এসি) কাজ না করায় কয়েকজন যাত্রী অসুস্থ বোধ করলে ক্রুকে পানি দিতে বলেন।

পানি চাওয়ায় মুগনি নামের এক ক্রু সূক্ষ্ম মন্তব্য করেন যে তিনি যাত্রীদের সেবক নন এবং তিনি মেশিনও নন। যাত্রীদের সঙ্গে তার বেশ কয়েকবার ঝগড়াও হয়।

বিমানটি ঢাকায় অবতরণের সাথে সাথে যাত্রীরা বিষয়টি বিমানের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নজরে আনেন। এয়ারলাইন্সের এক কর্মকর্তা ক্রুদের ব্যাগেজ বেল্টের সামনে নিয়ে আসেন এর সমাধান করতে।

সেখানেও যাত্রীদের সঙ্গে দুর্ব্যবহার করেন ক্রুরা। ক্রু মুগানি যাত্রীদের আগুনে ঘটনাস্থল ত্যাগ করেন। শুক্রবার বিকেলে বিমানটিতে থাকা সকল ক্রুকে গ্রাউন্ডেড করার বিষয়টি নিশ্চিত করা হয়েছে। ঘটনা তদন্তে একটি তদন্ত কমিটিও গঠন করা হয়েছে।

প্রসঙ্গত, যাত্রীদের সাথে অসদাচারণ করা একদমই উচিত না আর এমন বিষয়টি হলো খুবই দুঃখজনক। সবার জানা মতে বিমানের ক্রুরা কখনো যাত্রীদের সাথে খারাপ ব্যবহার করেনা কিন্তু এবার ঘটলো সত্যিই অনাকাঙ্খিত ঘটনা। যাত্রীদের সাথে খারাপ ব্যবহারের অভিযোগ উঠেছে ৪ ক্রুর বিরুদ্ধে এবং নেওয়া হয়েছে ব্যবস্থা।

About Shafique Hasan

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *