Friday , September 20 2024
Breaking News
Home / Entertainment / কলকাতার ব্যস্ত সড়কে বাস চালালেন পরিবহনমন্ত্রী

কলকাতার ব্যস্ত সড়কে বাস চালালেন পরিবহনমন্ত্রী

ব্যস্ত রাস্তায় বাস চালিয়ে সবাইকে অবাক করে দিয়েছেন কলকাতার পশ্চিমবঙ্গের পরিবহন মন্ত্রী। কলকাতার জনপ্রিয় সংবাদ মাধ্যম আনন্দবাজার পত্রিকায় রিপোর্ট প্রকাশ করেছে এবং তাদের রিপোর্টে দেখা হয়েছে বাসের উদ্বোধন করতে গিয়েই তিনি স্টীয়ারিং-এ হাত রেখে চালকের আসনে বসেন এবং এরপর কিছু সময় তিনি ব্যস্ত রাস্তায় বাস চালান তবে এ সময় সাধারণ মানুষ যারা রাস্তায় চলাচল করছিল তারা এই দৃশ্য দেখে কিছুটা অবাক হয়ে যান এবং এটি নিয়ে ব্যাপক আলোচনা হয়

রতের কলকাতা শহরের ব্যস্ত সড়কে বাস চালিয়েছেন পশ্চিমবঙ্গের পরিবহন মন্ত্রী ফিরহাদ হাকিম। পথচলতি মানুষ কলকাতার জনপ্রিয় এ নেতা ও মন্ত্রীকে বাস চালাতে দেখে অবাক হন। সোমবার এ নিয়ে বিশেষ প্রতিবেদন প্রকাশ করেছে আনন্দবাজার পত্রিকা।

খবরে বলা হয়, বাসের উদ্বোধন করতে গিয়ে বাসের স্টিয়ারিং হাতে চালকের আসনে বসে পড়লেন ফিরহাদ হাকিম। শুধু তাই নয়, শহর কলকাতার ব্যস্ত রাস্তায় কিছু সময় বাস চালাতে দেখা গেল তাকে।

সোমবার কসবার পরিবহণ ভবনের কাছের একটি ডিপোতে শহর কলকাতার প্রথম পরিবেশবান্ধব সিএনজি বাসের উদ্বোধন করলেন তিনি। নতুন এই বাসটি উদ্বোধন করেই চালকের আসনে উঠে বসেন পরিবহণমন্ত্রী। খানিক্ষণ বাস চালাতেও দেখা যায় তাঁকে।

নতুন এই বাস পরিষেবা নিয়ে ফিরহাদ বলেন, আপাতত ছ’মাস এই বাসটি শহরে চালানো হবে। তারপর ধীরে ধীরে আরও পরিবেশবান্ধব বাস কলকাতার রাস্তায় নামানো হবে।

তিনি আরও বলেন, এই ধরনের বাস পরিবহণ দফতরের হাতে আসায় বাস চালানোর খরচ যেমন কমবে, তেমনই দূষণের মাত্রাও কমে যাবে। এর ফলে শহর অনেক বেশি পরিষ্কার ও পরিচ্ছন্ন হবে।’’আগেই এ ব্যাপারে পরিবহণ দফতরের এমডি রাজনভীর সিংহ ও বেঙ্গল গ্যাসের সিইও সত্যব্রত বৈরাগীর মধ্যে চুক্তি হয়েছে।

এবার দেখা গেল ভারতের কলকাতার ব্যস্ত শহরে বাস চালিয়ে সবাইকে অবাক করে দিয়েছেন পশ্চিমবঙ্গের পরিবহন মন্ত্রী ফিরহাদ হাকিম চলতি পথে মানুষ হঠাৎ করে রাজ্যের এই মন্ত্রীকে বাস চালাতে দেখে অবাক হয়ে যান এবং এ সংক্রান্ত বিষয়ে ব্যাপক আলোচনা হয় মানুষের মধ্যে এবং কলকাতার জনপ্রিয় সংবাদ মাধ্যম আনন্দবাজার পত্রিকায় তিনি এ রিপোর্ট প্রকাশ করেছে

About

Check Also

অবশেষে তারেক রহমানের সঙ্গে মৌসুমীর সেই আলোচিত ছবি নিয়ে মুখ খুললেন ওমর সানী

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের সঙ্গে ঢাকাই চলচ্চিত্রের আলোচিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *