Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / কর্মীদের কেউ আসেনি, বন্ধ হয়ে গেল আওয়ামী লীগের সম্মেলন, হতাশ নেতারা

কর্মীদের কেউ আসেনি, বন্ধ হয়ে গেল আওয়ামী লীগের সম্মেলন, হতাশ নেতারা

বর্তমান সময়ে দেশের অন্যতম প্রধান রাজনৈতিক দল আ.লীগ কেন্দ্রীয় পর্যায়ে থেকে তৃণমূল পর্যায়ে দলকে সুসংগঠিত করার জন্য নির্দেশনা দিয়েছে। এ লক্ষ্যে জেলা পর্যায়ে আওয়ামী লীগের নেতারা কর্মীদের নিয়ে সভা-সমাবেশ করছেন। এবার আ.লীগের একটি সম্মেলনে ভিন্ন ধরনের ঘটনা ঘটায় সম্মেলন স্থগিত করে দেয়া হলো। জানা গেছে, জামালপুর সদর উপজেলার ঘোড়াধাপ ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে এক-চতুর্থাংশ কর্মীও উপস্থিত ছিলেন না। ফলে কর্মী সংকটের কারণে সম্মেলন স্থগিত করতে হয়েছে।

বুধবার (৭ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টার দিকে ঘোড়াধাপ ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলন শুরু হলে এ ঘটনা ঘটে।

বুধবার (৭ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টার দিকে সম্মেলন শুরু হয় বলে জানা গেছে। এ সময় এক চতুর্থাংশ শ্রমিক উপস্থিত ছিলেন না। তবে কিছুক্ষণ পর মঞ্চে ওঠেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আহমেদ চৌধুরীসহ নেতারা। সম্মেলনে কর্মী সংকট নিয়ে ক্ষো’ভ প্রকাশ করেন তারা। পরে জামালপুর সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট হাফিজুর রহমান স্বপন মাইক্রোফোনের মাধ্যমে কর্মী-সমর্থকদের প্যান্ডেলের নিচে আসার জন্য বারবার ডাক দিলেও কেউ তার কথায় সাড়া দেয়নি।

এ সময় সাধারণ সম্পাদক ফারুক আহমদ চৌধুরী বিশেষ অতিথির বক্তব্যে ক্ষুব্ধ হয়ে বলেন, তাদের মধ্যে বিরোধের কারণে এই ঘোড়াধাপ ইউনিয়ন ধ্বং”সের পথে। ফলাফল আজ এই ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সম্পাদকের ব্যর্থতার কারণে।

তিনি আরও বলেন, আপনারাই বলেন, আপনারাই বলেন এই সভাপতি, সম্পাদকের কী নেতৃত্বে থাকা চলে, চলে না। পরে তিনি ঘোড়াধাপ ইউনিয়ন আওয়ামী লীগের চলমান ত্রি-বার্ষিক সম্মেলন স্থগিত ঘোষণা করেন। একই সঙ্গে বর্তমান কমিটিও বিলুপ্ত ঘোষণা করা হয়। সম্মেলনের তারিখ পরে জানানো হবে বলে জানান তিনি।

সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ডাঃ এম এ মান্নান খান উদ্বোধনী বক্তব্যে বলেন, জেলা আওয়ামী লীগের নির্দেশে কমিটি স্থগিত করা হয়েছে।

উল্লেখ্য, এ্যাডভোকেট মোহাম্মদ বাকিবিল্লাহ যিনি জেলা আ’লীগের সভাপতি হিসেবে রয়েছেন, তিনি এই সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বলে জানা গেলেও তিনি শেষ পর্যন্ত উপস্থিত হননি। এ নিয়েও আলোচনারও সৃষ্টি হয় নেতাদের মাঝে। তবে এ বিষয়ে অনেক নেতা তেমন কোনো মন্তব্য করতে রাজি হয়নি।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *