Friday , September 20 2024
Breaking News
Home / National / কম বয়সে বিয়ে হলে জাতিগতভাবে আমরা ক্ষতিগ্রস্ত হই, জাতীয় উৎপাদনে ক্ষতি হয় : পরিকল্পনামন্ত্রী

কম বয়সে বিয়ে হলে জাতিগতভাবে আমরা ক্ষতিগ্রস্ত হই, জাতীয় উৎপাদনে ক্ষতি হয় : পরিকল্পনামন্ত্রী

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, সার্বিক পরিবর্তনের জন্য সরকার প্রতিটি ক্ষেত্রে হাজার হাজার কাজ করছে। বাংলাদেশ সরকার বর্তমানে শুধু খাদ্য, স্বাস্থ্য, শিক্ষা ও বিদ্যুৎ খাতে নয়, সার্বিক পরিবর্তন নিশ্চিত করতে প্রতিটি সেক্টরে উন্নয়নে কাজ করছে। আমাদের সরকার দায়ী। জাতি হিসেবে আমাদের দায়িত্বশীল হতে হবে। বুধবার রাজধানীর একটি হোটেলে আয়োজিত বাল্যবিবাহ প্রতিরোধ সেমিনারে তিনি এসব কথা বলেন।

কমবেটিং আর্লি ম্যারেজ ইন বাংলাদেশ প্রজেক্ট আয়োজিত সেমিনারে সভাপতিত্ব করেন প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর কবিতা বোস। প্রধান অতিথি ছিলেন পরিকল্পনামন্ত্রী মো. সম্মানিত অতিথি ছিলেন সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ও সমাজসেবী অরোমা দত্ত। বিশেষ অতিথি ছিলেন মহিলা ও শিশু মন্ত্রণালয়ের সচিব নাজমা মোবারক, কানাডার হাইকমিশনার লিলি নিকোলস।

পরিকল্পনামন্ত্রী বলেন, অল্প বয়সে বিয়ে ছেলে হোক মেয়ে হোক তা পূরণ হয় না। কাজ করতে পারে না, পড়াশুনা শেষ করতে পারে না। অনেক দুর্ঘটনা ঘটে। ফলে আমরা জাতিগতভাবে ক্ষতিগ্রস্ত হই।

মন্ত্রী আরও বলেন, বাল্যবিবাহ আমাদের জাতীয় উৎপাদনের ক্ষতি করে। আর আমাদের সরকার এটা নিয়ে কাজ করছে। নারী ও শিশুদের জন্য আলাদা মন্ত্রণালয় রয়েছে। এছাড়া সমাজসেবা মন্ত্রণালয়ও রয়েছে।

About Zahid Hasan

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *